ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

করোনা: প্রশংসিত মিমের মিম (ভিডিও)

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৮, ৩১ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা: প্রশংসিত মিমের মিম (ভিডিও)

কোভিড-১৯ ছড়িয়ে পড়ার পরও মানুষ বিষয়টি নিয়ে জোকস করেছেন। বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা গিয়েছে—বিষয়টি নিয়ে অনেকে মিম তৈরি করেন! ভাবখান এমন যে, করোনা থোড়াই কেয়ার। আর এসব মিম তৈরি করা হয় সিনেমার জনপ্রিয় দৃশ্য কিংবা ক্লিপস নিয়ে।

এবার টলিউড অভিনেত্রী ও সাংসদ মিমি চক্রবর্তী নিজের অভিনীত সিনেমার দৃশ্য নিয়ে মিম তৈরি করলেন। এসব মিম ঠাট্টা-তামাশার জন্য করেননি বরং করোনা সংক্রমণ রোধে সচেতন করতে তৈরি করেছেন এই নায়িকা। 

মিমি চক্রবর্তী দুটি মিম বানিয়েছেন। একটি ভিডিওটির শুরুতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ফুটেজ ব্যবহার করেছেন। কিছুদিন আগে এক বাজারে গ্রাহকদের হুড়োহুড়ি রুখতে এবং দূরত্ব বজায় রেখে কেনাকাটা করার জন্য নিজ হাতে রাস্তায় গোল করে ইট দিয়ে রেখা টেনে দেন মুখ্যমন্ত্রী। কীভাবে কতটা দূরত্ব বজায় রেখে দাঁড়াতে হবে গ্রাহকদের তা রাস্তায় এঁকে বুঝিয়ে দেন মমতা। এই ভিডিওর শেষাংশ তৈরি করেছেন মিমি-যশ অভিনীত ‘টোটাল দাদাগিড়ি’ সিনেমার ফুটেজ নিয়ে। সিনেমার সংলাপ সরিয়ে নিজের বানানো করোনা সচেতনতার সংলাপ জুড়ে দিয়েছেন মিমি। সংলাপে যশকে মিমি বলেন—‘মেপে নিয়েছো তো? ঠিক এতটাই ডিসটেন্স রাখবে বাজার করতে গেলে। এর চেয়ে এক ইঞ্চিও কম হলে সোজা বেলেঘাটা আইডিতে পাঠাব।’

দেখুন: 

 

মিমি অভিনীত দর্শকপ্রিয় সিনেমা ‘বোঝেনা সে বোঝেনা’। এতে তার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন সোহম চক্রবর্তী। সিনেমাটির একটি সিক্যুয়েন্সে সোহমকে এইডস আছে কিনা তা পরীক্ষা করাতে বলেন মিমি। পরবর্তীতে এই দৃশ্য ব্যাপক জনপ্রিয়তা পায়। এই দৃশ্যটি নিয়ে মিমি তৈরি করেছেন মিম। এতে এইডস পরীক্ষা করানোর স্থলে করোনা পরীক্ষার সংলাপ জুড়ে দিয়েছেন। সংলাপে মিমি বলেন, ‘কোভিড ১৯ টেস্টের রিপোর্ট। তোমার করোনা আছে কিনা সেটা টেস্ট করিয়েছিলাম। সরকারি নিয়ম মেনে যদি কয়দিন বাড়িতে থাকতে পারো, তাহলে আমার সঙ্গে প্রেম করো। আর যদি না পারো, চল্লাম বস।’

দেখুন:

 

ভিডিও দুটি প্রকাশের পর সামাজিক যোগাযোগমাধ্যমে দারুণ সাড়া ফেলেছে। এই দুঃসময়ে করোনা সংক্রমণ রোধে সচেতনতামূলক এই ভিন্ন পন্থার প্রচার অনেকের মন জয় করেছে। অনেকে মিমির এই সৃজনশীলতার প্রশংসা করছেন।

 

ঢাকা/শান্ত 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়