ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

গুরুতর অসুস্থ নায়ক জাভেদ

প্রকাশিত: ১২:২৫, ৩ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গুরুতর অসুস্থ নায়ক জাভেদ

চলচ্চিত্রের রাজকুমারখ্যাত নায়ক জাভেদ গুরুতর অসুস্থ। আগামীকাল তাঁর অস্ত্রোপচার করা হবে।

রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন—জাভেদ ভাইয়ের প্রস্রাবে সমস্যা। আগামীকাল বাংলাদেশ মেডিকেলে তাঁর অস্ত্রোপচার করা হবে। আমরা তাঁর জন্য দোয়া চাচ্ছি। শিল্পী সমিতির পক্ষ থেকে তাঁর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। দ্রুত তাঁর সুস্থ্যতা কামনা করছি।’

১৯৭০ থেকে ১৯৮৯ পর্যন্ত নায়কদের মধ্যে তিনি ছিলেন অধিক জনপ্রিয়। নিজে নাচতেন ও নায়িকাদের নাচিয়ে পর্দা কাঁপিয়ে তুলতেন।

জন্ম ১৯৪৪ সালে আফগানিস্তানে। পরে তাঁরা পেশোয়ার হয়ে পাঞ্জাবে আসেন। শৈশবে তাঁর প্রিয় নায়ক ছিলেন দিলীপ কুমার। বাবা ছিলেন ধর্মপরায়ণ। তিনি চাইতেন ছেলেরা ব্যবসায়ী হবে, নয়তো চাকরি করবে। কিন্তু জাভেদের ওসব দিকে আদৌ মন ছিল না। কীভাবে অভিনেতা হওয়া যাবে এ নিয়েই তিনি ভাবতেন। সিনেমা দেখা, গান শোনা নিয়েই মগ্ন থাকতেন। এ নিয়ে পরিবারের সঙ্গে তাঁর দ্বন্দ্ব হয়। সবশেষে বাবা-মায়ের কাছে না বলেই জাভেদ পাঞ্জাব ছেড়ে চলে আসেন তৎকালীন পূর্ব পাকিস্তানের (বর্তমানে বাংলাদেশ) ঢাকায়। 

নায়ক হিসেবে জাভেদ অভিনয় করেছেন মালকা বানু, অনেক দিন আগে, শাহাজাদা, রাজকুমারী চন্দ্রবান, সুলতানা ডাকু, আজো ভুলিনি, কাজল রেখা, সাহেব বিবি গোলাম, নিশান, বিজয়িনী সোনাভান, রূপের রানী, চোরের রাজা, তাজ ও তলোয়ার, নরমগরম, তিন বাহাদুর, জালিম, চন্দন দ্বীপের রাজকন্যা, রাজিয়া সুলতানা, সতী কমলা, বাহারাম বাদশা, আলাদিন আলী বাবা, সিন্দাবাদ প্রভৃতি সিনেমায়। শুধু নায়ক হিসেবেই নয়, নৃত্য পরিচালক হিসেবেও একসময় ছিল তাঁর দারুণ ব্যস্ততা।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়