ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

এই নারীকে চেনা যায়?

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৬, ৪ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এই নারীকে চেনা যায়?

মুখে মাস্ক, হাতে পলির গ্লাভস, মাথায় উড়না। রাস্তার পাশে কটি অভুক্ত কুকুরকে খাওয়াচ্ছেন তিনি। অভুক্ত কুকুরগুলোও যেন এই খাবারের অপেক্ষায় ছিল। একটি স্থিরচিত্রে এমন দৃশ্য দেখা যায়। কিন্তু এই নারী কে?

গতকাল শুক্রবার সকালে এই নারীকে এভাবে ফ্রেমবন্দি করেন নাট্যকার রুম্মান রশীদ খান। তিনি জানান, এ নারী অন্য কেউ নন, দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। বাজার করতে বের হয়ে জয়াকে এ অবস্থায় দেখতে পান তিনি। প্রতিদিন সকালে পথের এ কুকুরগুলোকে খাওয়ানো জয়ার এখন নিত্যদিনের কাজের অংশ বলে জানান তিনি।

জয়া আহসানের ছোট ভাই অদিত মাসউদ জানিয়েছেন, কোয়ারেন্টাইনের দিনগুলোতে জয়া আহসান ভোর সাড়ে ৫টায় উঠেন। তারপর নিজ হাতে মুরগির ঝোল-ভাত রান্না করে গৃহপরিচারিকা সহ বেরিয়ে যান বুভুক্ষু কুকুরদের ক্ষুধা মেটাতে। শুধু কুকুরদের খাবারের ব্যবস্থাই করছেন না, বরং আশেপাশের বেশ কজন শারীরিক প্রতিবন্ধি ও অসহায় মানুষের জন্যও রান্না করা খাবার নিয়ে যাচ্ছেন জয়া।

এর আগে জানা যায়, গত ২৭ মার্চ থেকে টানা কয়েকদিন নিজ হাতে ভাত ও মুরগির তরকারি রান্না করে রাস্তায় নামেন জয়া। ঢাকার দিলুরোড, ইস্কাটন গার্ডেন ও মগবাজার এলাকায় ঘুরে বেড়ানো ২৫-৩০টি কুকুরের জন্য খাবারের ব্যবস্থা করেন এ অভিনেত্রী। সবারই ধারণা ছিল, এ কাজ বোধহয় বন্ধ করে দিয়েছেন তিনি। কিন্তু এ কাজ থেমে যায়নি। বরং সাড়া-শব্দহীনভাবে নিজের দায়িত্ব বলে কাজগুলো করে যাচ্ছেন এই অভিনেত্রী।

এই দুঃসময়ে অভুক্ত প্রাণীর খাবারের ব্যবস্থা করা নিঃসন্দেহ মহৎ উদ্যোগ। কিন্তু তা নিয়ে কথা বলতে নারাজ কেন? এমন প্রশ্নের উত্তরে জয়া বলেন— কিছু অনুভূতি হালকা হয়ে যায় নিন্দুকের কটূ কথায়। থাক না ওসব একান্ত আমারই!

 

ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়