ঢাকা, রবিবার, ২০ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

চিকিৎসকদের নিরুৎসাহিত করবেন না প্লিজ: শ্রাবণ্য তৌহিদা 

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৯ ১:২৬:২৪ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৯ ৪:১৩:০৬ পিএম

‘চিকিৎসকদের অনুপ্রেরণা না দিতে পারেন, অনুৎসাহিত করবেন না প্লিজ। আর এক দুইটা হাসপাতালের চিকিৎসকরা কী করল তাতে পুরো চিকিৎসক জাতির উদাহরণ হয়ে উঠে না কখনো। কোনো কিছু হলেই চিকিৎসকদের পেছনে লেগে থাকা বন্ধ না করলে কখনোই ভালো কিছু হবে না।’—এসব কথা বলেন উপস্থাপিকা, মডেল শ্রাবণ্য তৌহিদা।

শোবিজের বাইরে পেশাগতভাবে শ্রাবণ্য একজন চিকিৎসক। একটি সরকারি হাসপাতালে বর্তমানে কর্মরত রয়েছেন তিনি। কিছুদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে চিকিৎসকদের নিয়ে নেতিবাচক মন্তব্য ছড়িয়ে পড়ায় এসব কথা বলেন তিনি।

সবার প্রতি কিছু প্রশ্ন ছুড়ে দিয়ে শ্রাবণ্য তৌহিদা বলেন, ‘যখন পর্যাপ্ত পিপিই ছিল না তখনো কোনো সরকারি হাসপাতাল কি বন্ধ ছিল? শুধু কি করোনা রোগীদের চিকিৎসা হয় নাকি? শত শত রোগী ভালো হয়ে বাড়িতে যায়, সেগুলো কখনো নিউজ হয় না! মার্চের দ্বিতীয় সপ্তাহে করোনা সাসপেক্টেড রোগীদের হসপিটাল নিতে চায়নি, সেটাও অন্য রোগীদের সেফটির কথা চিন্তা করে। সেটাতে হতবিহ্বল সবার মতো ডক্টররাও ছিল। ঠিক তখন গাইডলাইনও ছিল না, ওই মুহূর্তে ডক্টরদের কি করা উচিত! কিন্তু এখন সরকারি সব হাসপাতালে ট্রাই এইজ মেইনটেইন করা হচ্ছে, করোনা রোগীও হ্যান্ডল করা হচ্ছে, তাহলে এত নেগেটিভিটি কেন? পুরো বিশ্ব যাদের করোনা যোদ্ধা বলছে, তাদের একটু রেস্পেক্ট আর অনুপ্রেরণা দিতে কি খুব কষ্ট হবে আপনাদের?’

পেশাগত কারণে রোজ হাসপাতালে যেতে হচ্ছে শ্রাবণ্য তৌহিদা। তবে সরাসরি করোনা রোগীর সেবা করছেন না তিনি। বর্তমানে করোনাভাইরাসের কারণে কয়েকগুন কাজের চাপ বেড়েছে। শোবিজে কাজ করলেও চিকিৎসক হিসেবে দ্বায়িত্ব পালনকে বেশি প্রাধান্য দেন শ্রাবণ্য।

 

ঢাকা/শান্ত