ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

কাঙ্গালিনী সুফিয়ার পাশে স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ

প্রকাশিত: ০৮:৪৫, ২২ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কাঙ্গালিনী সুফিয়ার পাশে স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ

‘কোনবা পথে নিতাইগঞ্জে যাই’, ‘পরাণের বান্ধব রে, বুড়ি হইলাম তোর কারণে’, ‘নারীর কাছে কেউ যায় না’—এমন অনেক শ্রোতাপ্রিয় গানের শিল্পী কাঙ্গালিনী সুফিয়া।

মহামারি করোনা প্রকোপে অসহায় হয়ে পড়েছেন এই শিল্পী। তার ঘরে খাবার ও ওষুধ কেনার টাকা নেই৷ এমন খবর প্রকাশের পর স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ এই শিল্পীর পাশে দাঁড়িয়েছে। কাঙ্গালিনী সুফিয়াকে নিয়ে জনপ্রিয় নিউজ পোর্টাল রাইজিংবিডিতে ‘আমাকে বাঁচান ভাই: কাঙ্গালিনী সুফিয়া’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সেটি নজরে আসে স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদের সভাপতি চয়ন ইসলামের। এরপর এই সংগঠনের পক্ষ থেকে নগদ ১০ হাজার টাকা এই শিল্পীর হাতে তুলে দেওয়া হয়। 

এ প্রসঙ্গে চয়ন ইসলাম রাইজিংবিডিকে বলেন, ‘হঠাৎ করে কাঙ্গালিনী সুফিয়ার সংবাদটি চোখে পড়ে। সঙ্গে সঙ্গে সিদ্ধান্ত নেই তার পাশে দাঁড়ানোর।’

কাঙ্গালিনী সুফিয়ার মেয়ে পুষ্প বলেন, ‘স্বাধীনতা সাংস্কৃতি পরিষদ থেকে চয়ন ভাই ১০ হাজার টাকা দিয়েছেন। এ টাকা দিয়ে আমার মায়ের ওষুধ কিনতে পারব। এই বিপদে তাদের পাশে পেয়েছি।’

শারিরীকভাবে অসুস্থ সুফিয়া। আগের মতো গানের অনুষ্ঠানে যেতে পারেন না। তাই আয় রোজগার কম। তার মধ্যে করোনাভাইরাসের কারণে একেবারেই কর্মহীন হয়ে পড়েছেন তিনি। তাই সংসার আর চলছে না। মেয়ে পুষ্পকে নিয়ে মানবেতর দিন কাটাচ্ছেন এই শিল্পী।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়