ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

অস্কারজয়ী ‘প্যারাসাইট’ দেখতে গিয়ে ঘুমিয়ে পড়েছেন রাজামৌলি!

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ২২ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অস্কারজয়ী ‘প্যারাসাইট’ দেখতে গিয়ে ঘুমিয়ে পড়েছেন রাজামৌলি!

দক্ষিণ কোরিয়ান সিনেমা প্যারাসাইট। ইতিহাস গড়ে চলতি বছর অস্কার জিতে নিয়েছে সিনেমাটি। পাশাপাশি দর্শক–সমালোচকদের ভূয়সী প্রশংসায় ভাসছে এটি।

কিন্তু সিনেমাটি নিয়ে সম্পূর্ণ ভিন্ন প্রতিক্রিয়া জানিয়েছেন বাহুবলি সিনেমাখ্যাত পরিচালক এস এস রাজামৌলি। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই নির্মাতা জানান, প্যারাসাইট তার কাছে এতটাই বোরিং মনে হয়েছে যে, দেখতে গিয়ে মাঝপথেই ঘুমিয়ে পড়েছেন।

তবে রাজামৌলির এই অভিমত স্বাভাবিকভাবেই নিয়েছেন সিনেমাপ্রেমীরা। বিষয়টি নিয়ে মাইক্রোব্লগিং সাইট টুইটারে অনেকেই প্রতিক্রিয়া জানিয়েছেন। কেউ কেউ মনে করছেন, সবার সব সিনেমা ভালো না-ই লাগতে পারে। আবার অনেকে মজার ছলে লিখেছেন, রাজামৌলি হয়তো ভুল সিনেমা নামিয়ে দেখছেন।

প্যারাসাইট সিনেমায় দেখানো হয়েছে, নায়ক তার বাবা, মা আর বোনকে নিয়ে রীতিমতো বসবাসের অযোগ্য একটি জায়গায় থাকেন। তাদের ঘর সংসারের যাবতীয় খরচ নির্ভর করে পিজা ডেলিভারি বক্স র‌্যাপিং করার উপরে। পরবর্তী সময়ে নায়ক এক ধনী পরিবারের মেয়ের গৃহ শিক্ষকের চাকরি পেয়ে যায়। আর গৃহ শিক্ষক হয়ে আসার পরপরই তার বুদ্ধিমত্তার মাধ্যমে সেই ধনী পরিবারের কাজের লোকদের জায়গায় নিজের পরিবারের লোকজনদের নিয়ে আসে।

৯২তম অস্কার আসরে মোট ছয়টি বিভাগে মনোনয়ন জেতে এই সিনেমা। এর মধ্যে সেরা সিনেমা, সেরা বিদেশি ভাষার সিনেমা, সেরা পরিচালক ও সেরা মৌলিক চিত্রনাট্য বিভাগে পুরস্কার জিতেছে। এই প্রথম কোনো কোরিয়ান সিনেমা অস্কার আসরে সেরার খেতাব পায়। শুধু তাই নয়, বিদেশি ভাষার চলচ্চিত্র ক্যাটাগরিতে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড জেতে প্যারাসাইট। পাশাপাশি বিশ্বের অন্য নামি-দামি অ্যাওয়ার্ড অনুষ্ঠানেও পুরস্কার জিতেছে বং জুন–হো পরিচালিত সিনেমাটি।

 

ঢাকা/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়