ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

করোনাকালে চিকিৎসা পেশায় ফিরলেন নির্মাতা বুলবুল

প্রকাশিত: ০৫:০৬, ২৯ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনাকালে চিকিৎসা পেশায় ফিরলেন নির্মাতা বুলবুল

‘করোনাভাইরাসের কারণে দেশের সব যাতায়াত ব্যবস্থা বন্ধ করা হয়। এর আগে আমি আমার কুষ্টিয়ার বাড়িতে আসি। তখন দেখছিলাম অনেক রোগী যারা করোনায় আক্রান্ত নন, তারা চিকিৎসা সেবা পাচ্ছেন না। এটা আমাকে বেশ পীড়া দেয়। তখন চিন্তা করি আবারো পেশাদার ডাক্তার হিসেবে প্র্যাকটিস শুরু করার। আমি কিন্তু নিয়মিত পরিচিত মহলে রোগী দেখতাম ও ফোনে পরামর্শ দিয়ে আসছি।’—এভাবেই বলছিলেন ‘রাজনীতি’ সিনেমার পরিচালক বুলবুল বিশ্বাস।

বুলবুল বিশ্বাস ২০০৫ সাল থেকে মিডিয়ার সঙ্গে যুক্ত। তিনি ২০০৯ সালে শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। এরপর ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়ার পাশাপাশি নির্মাণের সঙ্গে যুক্ত থাকেন। ২০১৫ সালে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে পোস্ট গ্র্যাজুয়েশনরত অবস্থায় নির্মাণ করেন প্রথম চলচ্চিত্র ‘রাজনীতি’। এর পর দীর্ঘ পাঁচ বছর চিকিৎসা পেশা থেকে দূরে ছিলেন।

গত এক মাস ধরে কুষ্টিয়ায় অবস্থিত ডা. তোফাজ্জুল মেডিকেল সেন্টারে মেডিকেল অফিসার হিসেবে কাজ করছেন বুলবুল বিশ্বাস। তিনি বলেন, ‘আপাতত করোনাকালীন সময়ে আমি এখানেই প্র্যাকটিস করব। চেষ্টা করব একটা মানুষও যেন বিনা চিকিৎসায় মারা না যায়।’

এই নির্মাতার হাতে ৬টি টিভিসির কাজ রয়েছে। এছাড়া একটি সিনেমার কাজ হাতে আছে। তার পরিচালিত প্রথম সিনেমা ‘রাজনীতি’-তে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন শাকিব খান, অপু বিশ্বাস ও আনিসুর রহমান মিলন।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়