ঢাকা, মঙ্গলবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

অভিনেতা ঋষি কাপুর আর নেই

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-৩০ ১০:৫০:৪১ এএম     ||     আপডেট: ২০২০-০৪-৩০ ২:৫৫:৫৬ পিএম

বলিউডের বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর মারা গেছেন। তার বয়স হয়েছিল ৬৭।

এই অভিনেতার মৃত্যুর খবরটি নিশ্চিত করে বিগ বি অমিতাভ বচ্চন মাইক্রোব্লগিং সাইট টুইটারে লিখেছেন, ‘সে চলে গেলো। ঋষি কাপুর চলে গেলো। কিছুক্ষণ আগে মারা গেছে। আমি বিধ্বস্ত।’

জানা গেছে, ঋষি কাপুর মুম্বাইয়ের স্যার এইচএন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি ছিলেন। তার শারীরিক অবস্থার অবনতি হলে বুধবার (২৯ এপ্রিল) তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। আজ (৩০ এপ্রিল) সকাল ৮টা ৪৫ মিনিটের দিকে তার মৃত্যু হয়। 

২০১৮ সালে ঋষি কাপুরের ক্যানসার ধরা পড়ে। এরপর চিকিৎসার জন্য নিউইয়র্ক যান। প্রায় এক বছর সেখানে চিকিৎসা শেষে ২০১৯ সালের সেপ্টেম্বরে ভারতে ফেরেন। এরপর প্রায়ই অসুস্থতার জন্য তার হাসপাতালে ভর্তির খবর পাওয়া যেত। তার স্ত্রী নিতু কাপুর ও দুই সন্তান— রণবীর কাপুর ও ঋদ্ধিমা কাপুর।

ঋষি কাপুরের জন্ম বলিউডের বিখ্যাত কাপুর পরিবারে। বলিউড কিংবদন্তি রাজ কাপুরের দ্বিতীয় ছেলে ও পৃথ্বিরাজ কাপুরের নাতি তিনি। শিশুকালেই সিনেমায় নাম লেখান ঋষি। ১৯৭০ সালে তার বাবার মেরা নাম জোকার সিনেমায় শিশু শিল্পী হিসেবে অভিনয় করেন। এজন্য ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। এরপর ১৯৭৩ সালে বলিউডের অন্যতম জনপ্রিয় ববি সিনেমায় নায়ক হিসেবে তার অভিষেক ঘটে। এই সিনেমার জন্য ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড েজেতেন তিনি।

বলিউডের ‘চকোলেট বয়’খ্যাত এই নায়ক ১৯৭৩-২০০০ সাল পর্যন্ত ৯২টি রোমান্টিক সিনেমায় অভিনয় করেছেন। তার উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে— অমর আকবর অ্যান্থনি, লাইলা মজনু, রাফু চক্কর, সরগম, কার্জ, বোল রাধা বোল ইত্যাদি। সম্প্রতি তিনি কাপুর অ্যান্ড সন্স, ডি-ডে, মুল্ক, ১০২ নট আউট সিনেমায় অভিনয় করেন। তার অভিনীত সর্বশেষ সিনেমা দ্য বডি। দীপিকা পাড়ুকোন অভিনীত দ্য ইন্টার্ন সিনেমায় তার অভিনয়ের কথা ছিল।

 

ঢাকা/মারুফ