ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘ঈদে চার-পাঁচটি নাটক প্রচার হতে পারে’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৫, ৫ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ঈদে চার-পাঁচটি নাটক প্রচার হতে পারে’

ছবির কোলাজ

‘বড় ছেলে’ খ্যাত নির্মাতা মিজানুর রহমান আরিয়ান। দিবস কিংবা ঈদ উপলক্ষে বরাবরই বিশেষ নাটক-টেলিফিল্ম নিয়ে হাজির হয়ে থাকেন তিনি। এবার ঈদুল ফিতর উপলক্ষে বেশ কিছু নাটক নির্মাণের পরিকল্পনা করেছিলেন তিনি। কিন্তু করোনার তাণ্ডবে সব পরিকল্পনা ভেস্তে গেছে। তবে লকডাউনের আগে শুটিং শেষ করা চার-পাঁচটি নাটক ঈদুল ফিতরে একাধিক বেসরকারি টেলিভিশনে প্রচার হতে পারে বলে জানিয়েছেন এই তরুণ নির্মাতা।

রাইজিংবিডির সঙ্গে আলাপকালে মিজানুর রহমান আরিয়ান বলেন—‘ঈদুল ফিতরের জন্য ছয়টি নাটক নির্মাণের পরিকল্পনা করেছিলাম। তার মধ্যে একটি নাটকের কাজ লকডাউনের আগে শেষ করতে পেরেছিলাম। বাকি ৫টি কাজের শিডিউল এই লকডাউনের সময়ে দেওয়া ছিল। কিন্তু সেসব নাটকের কাজ করা সম্ভব হলো না।’

লকডাউনের আগে আরো বেশ কয়েকটি নাটকের শুটিং শেষ করেছিলেন মিজানুর রহমান আরিয়ান। এ প্রসঙ্গে তিনি বলেন—‘আমার কাছে এখন পাঁচটি নাটকের শুটিং শেষ করা আছে। তার মধ্যে একটি ঈদের, বাকি চারটি বৈশাখের জন্য শুট করেছিলাম। সেখানে একটি নাটকের এক দিনের শুটিং বাকি আছে। দুটি নাটকের কাজ শেষ আর দুটি নাটকের সম্পাদনার কাজ বাকি রয়েছে। আগামী ১০ মে এই দুটি নাটকের সম্পাদনার কাজ করার জন্য প্যানেলে যাব। আর যে নাটকটির এক দিনের শুটিং বাকি আছে, সেটার শুটিং এখন করতে পারব কিনা তা অনিশ্চিত। এই অস্থির সময়ে দর্শকের প্রতি দায়বদ্ধতা থেকে কাজগুলো শেষ করার চেষ্টা করব।’

‘যদি সব ঠিক থাকে সুস্থ থাকি, সম্পাদনার কাজ শেষ করতে পারি তাহলে ঈদে চার-পাঁচটি নাটক টিভিতে প্রচার হতে পারে। আবারো বলছি, আসতে পারে। আসবেই ধরে নিবেন না।’ বলেন মিজানুর রহমান আরিয়ান।

এ নির্মাতার ‘স্বার্থপর’ ও ‘এ সুইট লাভ স্টোরি’ নাটকে জুটি বেঁধে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব ও মেহজাবিন চৌধুরী। এ দুটি নাটকের কাজ শেষ হয়েছে। ‘উপহার’ নাটকে জুটি বেঁধেছেন আফরান নিশো, মেহজাবিন চৌধুরী। ‘শহর ছেড়ে পরাণপুর’ নাটকে দেখা যাবে নুসরাত ইমরোজ তিশা ও ইয়াশ রোহানকে। এ দুটি নাটকের সম্পাদনার কাজ বাকি রয়েছে। ‘তাকে ভালোবাস বলে’ নাটকটিতে জুটি বেঁধেছেন আফরান নিশো ও তানজিন তিশা। এ নাটকের এক দিনের শুটিং বাকি আছে।

 

ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়