ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ঈদে সালাউদ্দিন লাভলুর ‘লেটম্যান’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৯, ১৩ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ঈদে সালাউদ্দিন লাভলুর ‘লেটম্যান’

সালাউদ্দিন লাভলু

অভিনেতা-নির্মাতা সালাউদ্দিন লাভলু। অভিনয়ের চেয়ে নির্মাণ নিয়েই বেশি ব্যস্ত থাকেন তিনি। তবে ঈদ উপলক্ষে বেশ কিছু একক নাটকে অভিনয় করতে দেখা যায় তাকে। কিন্তু এবারের ঈদুল ফিতরে তার অভিনীত একটি নাটক প্রচার হবে।

‘লেটম্যান’ নামে এ নাটক রচনা করেছেন শফিকুর রহমান শান্তনু। পরিচালনা করেছেন জাকিউল ইসলাম রিপন। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন সালাউদ্দিন লাভলু।

অভিনয় কমিয়ে দেওয়া প্রসঙ্গে সালাউদ্দিন লাভলু বলেন—আমি এখন অভিনয় একদমই কম করি। ঈদের সময়ে কিছু একক নাটকে অভিনয় করে থাকি। এক্ষেত্রে নাটকের গল্প, চরিত্র ও পরিচালক যদি পছন্দ হয় তবেই কাজটি করি। আর যদি প্রিয় কোনো পরিচালকের কাজ হয় তবে আর দ্বিতীয় কোনো কথা বলি না। টুকটাক যে অভিনয় করি, তার কারণ হলো—নিজের অভিনয়টা ঝালিয়ে নেওয়া ও নতুন নতুন পরিচালকের সঙ্গে কাজ করলে তাদের সৃজনশীলতার সঙ্গে পরিচয় ঘটে।

‘লেটম্যান’ নাটকে নিজের চরিত্র প্রসঙ্গে লাভলু বলেন—গল্পে আমার চরিত্রের নাম লেটম্যান। এমন চরিত্র বাস্তব জীবনে আমাদের সমাজেও রয়েছে। এই লেটম্যান সবকিছুতেই লেট করে। পরীক্ষা দিতে গিয়েও লেট করে, বাসে উঠবে সেখানে লেট। বাস্তব জীবনে অনেক মানুষের স্বভাবই এরকম। এতে করে ওই ব্যক্তি সফলতা পেতে বাধাগ্রস্ত হন। আর নাটকের এই লেটম্যান অন্যের উপকার, সমাজের বিভিন্ন ভালো কাজ করে থাকে সে। নিজের জরুরি কাজ বাদ দিয়ে সে অন্যের উপকার করে।

নাটকটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন—সায়লা সাবি, আকাশ রঞ্জন, জুই জান্নাত, তানভীর তন্ময় প্রমুখ। চলতি বছরের শুরুতে শুটিং শেষ করেন নির্মাতা। ঈদুল ফিতরে আরটিভিতে প্রচার হবে এটি।

 

ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়