ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

করোনায় আক্রান্ত সংগীতজ্ঞ সুজেয় শ্যাম

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৯, ৩১ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনায় আক্রান্ত সংগীতজ্ঞ সুজেয় শ্যাম

সুজেয় শ্যাম

করোনায় আক্রান্ত হয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের প্রখ্যাত কণ্ঠযোদ্ধা ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক সুজেয় শ্যাম। নগরীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে। সুজেয় শ্যামের মেয়ে লিজা শ্যাম এ তথ্য নিশ্চিত করেছেন।

লিজা শ্যাম বলেন—বাবার শ্বাসকষ্টের সমস্যার কারণে ধারণা করা হচ্ছিল তিনি করোনায় আক্রান্ত। এই উদ্বেগ থেকে করোনা পরীক্ষার জন্য নমুনা দেওয়া হয়। গতকাল শনিবার কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে করোনা পজেটিভ রেজাল্ট পাওয়া গেছে। এরপর সেখানেই বাবাকে ভর্তি করানো হয়েছে। বাবার জন্য সবাই দোয়া করবেন। তিনি যাতে দ্রুত সুস্থ হয়ে উঠেন।

এর আগে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়েছিল সুজেয় শ্যামকে। তবে সুস্থবোধ করায় গত বুধবার রাতে তাঁকে বাসায় পাঠিয়ে দেন হাসপাতাল কর্তৃপক্ষ।

দেশের চলচ্চিত্রের গানে অসাধারণ অবদান রেখে শ্রেষ্ঠ সংগীত পরিচালক হিসেবে এ পর্যন্ত ৩টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন সুজেয় শ্যাম। মুক্তিযুদ্ধের সময়ে স্বাধীন বাংলা বেতারে প্রচারিত তাঁর সুর করা গানগুলোর মধ্যে ‘বিজয় নিশান উড়ছে ঐ’, ‘রক্ত দিয়ে নাম লিখেছি, বাংলাদেশের নাম’, ‘আজ রণ সাজে বাজিয়ে বিষাণ’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’, ‘ওরে আয়রে তোরা শোন’, ‘আয়রে চাষী মজুর কুলি’, ‘রক্ত চাই, রক্ত চাই’, ‘আহা ধন্য আমার’ উল্লেখযোগ্য।

 

ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়