ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাবার আদেশেই বিয়ের পিঁড়িতে বসেছিলেন অমিতাভ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৭, ৩ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বাবার আদেশেই বিয়ের পিঁড়িতে বসেছিলেন অমিতাভ

বিয়ের পিঁড়িতে অমিতাভ ও জয়া বচ্চন (ছবি ইন্টারনেট থেকে সংগৃহীত)

বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন এবং অভিনেত্রী জয়া ভাদুরীর ৪৭তম বিবাহবার্ষিকী আজ। ১৯৭৩ সালের ৩ জুন বিবাহবন্ধনে আবদ্ধ হন তারা।

বিবাহবার্ষিকী উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিয়ের কিছু ছবি পোস্ট করে অমিতাভ বচ্চন লিখেছেন, ‘আজ ৪৭ বছর পূর্ণ হলো। ৩ জুন ১৯৭৩। সিদ্ধান্ত নিয়েছিলাম, যদি ‘জঞ্জীর’ সিনেমা সফল হয় আমরা দুজন ও কয়েকজন বন্ধু মিলে প্রথমবারের মতো লন্ডন যাব। আমার বাবা জিজ্ঞেস করেছিলেন, কার সঙ্গে যাব? যখন তাকে বললাম তিনি আদেশ দিলেন, যেতে হলে আগে বিয়ে করতে হবে, না হলে যাওয়া যাবে না। সুতরাং, মেনে নিলাম।’ 

বাস্তব জীবনের পাশাপাশি রুপালি পর্দাতেও বেশ কয়েকবার জুটি বেঁধেছেন অমিতাভ-জয়া। ‘সিলসিলা’, ‘অভিমান’, ‘চুপকে চুপকে’সহ বেশকিছু সিনেমায় একসঙ্গে অভিনয় করেছেন তারা। দুই জায়গাতেই তারা সমানভাবে প্রশংসিত হয়েছেন।

অমিতাভ-জয়া দম্পতির দুই সন্তান। ছেলে অভিনেতা অভিষেক বচ্চন, মেয়ে শ্বেতা। তাদের পরিবারে পুত্রবধূ হয়ে এসেছেন বলিউড অভিনেত্রী এবং সাবেক মিস ওয়ার্ল্ড ঐশ্বরিয়া রাই বচ্চন। অভিষেক-ঐশ্বরিয়ার দম্পতির একমাত্র মেয়ে আরাধ্য বচ্চন।

এদিকে বলিউডের এ খ্যাতিমান জুটির বিবাহবার্ষিকী উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক এবং মাইক্রোব্লগিং সাইট টুইটারে তাদের ভক্তরা শুভেচ্ছা জানাচ্ছেন।

 

ঢাকা/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়