ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

সিনেমা হলের তালা খোলার অনুমতি চান মালিকরা

প্রকাশিত: ০৮:৩৯, ৩ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সিনেমা হলের তালা খোলার অনুমতি চান মালিকরা

ফাইল ফটো

লকডাউন তুলে নেওয়া হয়েছে, স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন, মার্কেট, অফিস-আদালত খোলার অনুমতি দিয়েছে সরকার। চলচ্চিত্রের আঁতুড়ঘর এফডিসিও খুলে দেওয়া হয়েছে। কিন্তু সিনেমা হল খোলার নির্দেশনা এখনো পাননি সিনেমা হল মালিকরা।

এদিকে গত দুই মাস ধরে সিনেমা হল বন্ধ থাকার কারণে হলের মেশিন নষ্ট হয়ে যাচ্ছে। কর্মচারীদের বেতন ঠিকমতো দিতে পারছেন না। এসব কারণে সিনেমা হল খোলার অনুমতি চাইছেন মালিকরা।

হল মালিক সমিতির সভাপতি কাজী শোয়েব রশিদ রাইজিংবিডিকে বলেন, ‘দু’মাস ধরে লোকসান গুনতে হচ্ছে হল মালিকদের। এর মধ্যে মেশিন, সার্ভার ড্যামেজ হয়ে যাচ্ছে। সবকিছু যেহেতু খুলে দেওয়া হয়েছে আমরাও চাচ্ছি সিনেমা হল খুলে দেওয়া হোক। এ নিয়ে আমরা মন্ত্রণালয়ে ই-মেইল করব। আশা করছি, তারা খুলে দেওয়ার অনুমতি দেবেন। স্বাস্থ্যবিধি মেনেই সিনেমা প্রদর্শন করা হবে।’

তিনি আরো বলেন, ‘হল খুলে দেওয়া হলেও আর একটা বিষয় থেকে যায়। তা হলো প্রযোজক এই সময়ে সিনেমা মুক্তি দেবে কি না তাও ভেবে দেখতে হবে।’

করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ১৮ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের সব প্রেক্ষাগৃহ। করোনা প্রকোপ শুরুর আগে বেশ কিছু সিনেমা মুক্তির প্রচার শুরু করেছিল সংশ্লিষ্টরা। এ তালিকায় রয়েছে—‘বিশ্বসুন্দরী’, ‘ঊনপঞ্চাশ বাতাস’, ‘জ্বীন’, ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’, ‘বান্ধব’, ‘মিশন এক্সট্রিম’, ‘শান’, ‘বিদ্রোহী’, ‘মন দেব মন নেব’, ‘আমার মা’, ‘পরাণ’, ‘বিক্ষোভ’ সহ বেশ কটি সিনেমা।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়