ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘করোনায় সংগীতের অনেক ক্ষতি হয়ে গেল’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৬, ১৪ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘করোনায় সংগীতের অনেক ক্ষতি হয়ে গেল’

বাঁধন সরকার পূজা

বর্তমান সময়ের ব্যস্ততম ও জনপ্রিয় কণ্ঠশিল্পী বাঁধন সরকার পূজা। গান নিয়েই ব্যস্ত সময় পার করেন তিনি। কিন্তু হঠাৎ থেমে গেছে তার ব্যস্ততা।

কাজহীন দীর্ঘ দিন ঘরবন্দি হয়ে আছেন। করোনা মহামারির কারণে তার ঠিক হওয়া সব কাজও বন্ধ রয়েছে। যার কারণে বেকার সময় পার করছেন এই শিল্পী।

হতাশা প্রকাশ করে পূজা রাইজিংবিডিকে বলেন, ‌‘অনেক কাজের পরিকল্পনা ছিল। করোনার কারণে সেগুলো বন্ধ হয়ে গেছে। কিছু কিছু কাজের জন্য অগ্রিম টাকাও দিয়েছিল। লন্ডনে একটি শো করার কথা ছিল। এছাড়া দেশের কয়েকটি শোতে অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু সব বন্ধ হয়ে গেছে। করোনার কারণে সংগীতের অনেক ক্ষতি হয়ে গেল।’

পূজা আরো বলেন, ‘বঙ্গবন্ধু শতবর্ষ উপলক্ষে বছর ব্যাপী সারা দেশে অনুষ্ঠানরে কথা ছিল। সেসবও বন্ধ। আর ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত শিল্পীদের বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেওয়ার মৌসুম। এই কয়েক মাস কাজ থাকে তারপরে শিল্পীরা টুকটাক কাজ করে। সেগুলো ক্যান্সেল। করোনায় সংগীত শিল্পীদের ক্ষতি বেশি হয়েছে। আবার কবে কাজে ব্যস্ত হবো সেই অপেক্ষায় আছি।’

গত ঈদুল ফিতরে বিশেষ একটি মিউজিক্যাল ফিল্ম প্রকাশ করেন পূজা। এটি প্রযোজনা করে সিএমভি। এতে পূজার সঙ্গে গেয়েছেন তানজীব সারোয়ার।

‘ফানুস’ নামে এই মিউজিক্যাল ফিল্মের প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন ইমরান খান ও নীপা। এতে ভিন্নরূপে দেখা মিলেছে দুই কণ্ঠশিল্পীকেও। গানটির কথা ও সুর করেছেন তানজীব সারোয়ার নিজেই। সংগীতায়োজন করেছেন বিবেক মজুমদার। ভিডিওটি নির্মাণ করেছেন তানভীর সেহজাদ।

পূজা ছোটবেলা থেকে গান করেন। শিশুশিল্পী হিসেবে গান গেয়ে বেশ কিছু জাতীয় পুরস্কারও অর্জন করেছেন তিনি। ২০০৮ সালে ‘চ্যানেল আই সেরা কণ্ঠ’ প্রতিযোগিতায় অর্জন করেন সপ্তম স্থান। এরপর মিক্সড অ্যালবাম, সিনেমার গানে কণ্ঠ দিয়ে হয়ে উঠেছেন তারকা সংগীতশিল্পী।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়