ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অ্যাকাডেমি সদস্য হওয়ার আমন্ত্রণ পেলেন আলিয়া-হৃতিক

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৪, ১ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
অ্যাকাডেমি সদস্য হওয়ার আমন্ত্রণ পেলেন আলিয়া-হৃতিক

দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সের পক্ষ থেকে সদস্য হওয়ার আমন্ত্রণ পেয়েছেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট ও অভিনেতা হৃতিক রোশান।

গত বছর অস্কার দৌড়ে ভারত থেকে মনোনয়ন পায় আলিয়া অভিনীত ‘গলি বয়’। যদিও জয়া আখতার পরিচালিত সিনেমাটি চূড়ান্ত মনোনয়ন পায়নি। সিনেমাটিতে আরো অভিনয় করেন রণবীর সিং, সিদ্ধান্ত চতুর্বেদী প্রমুখ।

এই বছর ৮১৯ জন শিল্পীকে সদস্য হওয়ার আমন্ত্রণ জানিয়েছে অ্যাকাডেমি কর্তৃপক্ষ। বলিউডে আমন্ত্রণ পাওয়া অন্যদের মধ্যে রয়েছেন, ডিজাইনার নীতা লুলা, কাস্টিং ডিরেকটর নন্দিনী শ্রীকেন্ত, প্রামাণ্যচিত্র নির্মাতা নিশিতা জেইন প্রমুখ।

গত বছর অ্যাকাডেমি থেকে আমন্ত্রণ পেয়েছিলেন ৮৪২ জন। এক বিবৃতিতে অ্যাকাডেমি কর্তৃপক্ষ জানিয়েছে,এবার ৬৮ টি দেশের শিল্পীকে আমন্ত্রণ জানানো হয়েছে। নতুন আমন্ত্রিতদের মধ্যে ৩৬ শতাংশ কৃষ্ণাঙ্গ এবং ৪৫ শতাংশ নারী। যারা এই আমন্ত্রণ গ্রহণ করবেন তারা ৯৩তম অস্কারে ভোট দেওয়ার ভোট পাবেন, যেটি আগামী ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে।

সিনথিয়া এরিভো, জন ডেভিড ওয়াশিংটন, ফ্লোরেন্স পাউ, অ্যাকওয়াফিনা, অলিভিয়া ওয়াইল্ড প্রমুখ তারকারাও এই বছর সদস্য হওয়ার আমন্ত্রণ পেয়েছেন। গত বছর অস্কারজয়ী সিনেমা ‘প্যারাসাইট’-এর জ্যাং হাই জিন, জুই হিউন জুন, পার্ক সো ডাম এবং লি জুং উন অ্যাকাডেমি আমন্ত্রণ পেয়েছেন। পরিচালক লুলু ওয়াং, অ্যারি অ্যাস্টার, টেরেস ডেভিস, ম্যাথিউ ভন, রবার্ট এগারস, ম্যাট রিভসও এই তালিকায় রয়েছেন।

 

ঢাকা/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়