ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অডিশনে ৭৫ বার প্রত্যাখ্যাত হয়েছেন বিদ্যা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ১ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
অডিশনে ৭৫ বার প্রত্যাখ্যাত হয়েছেন বিদ্যা

বিদ্যা বালান

জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা বালান। ‘পরিণীতা’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন তিনি। অভিনয় গুণে ভক্তদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন এই অভিনেত্রী।   

‘পরিণীতা’ সিনেমাটি প্রযোজনা করেন বিধু বিনোদ চোপড়া এবং পরিচালনা করেন প্রদীপ সরকার। সিনেমাটির অডিশনে ৭৫ বার প্রত্যাখ্যাত হয়েছেন বিদ্যা। এরপর চরিত্রটিতে অভিনয়ের সুযোগ পেয়েছেন। এই সিনেমার সংগীত পরিচালনা করেছেন শান্তনু মৈত্র। সম্প্রতি এক সাক্ষাৎকারে সিনেমাটি নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে এই তথ্য জানিয়েছেন তিনি।

শান্তনু মৈত্র বলেন, ‘এই গল্প সেই সকল মানুষের জন্য যারা অল্পতেই হাল ছেড়ে দেয়। পরিণীতা সিনেমা নিয়ে আমার সবচেয়ে মজার ঘটনাটি একটি অসাধারণ মেয়েকে নিয়ে, যে আমাদের সঙ্গে বিধু বিনোদ চোপড়ার অফিসে বসেছিল। এরপর আমাদের মধ্যে বন্ধুত্ব হয়। আমি বিদ্যা বালানের কথা বলছি। তাকে জিজ্ঞাসা করেছিলাম, কেন সেখানে এসেছে। এই মেয়ে (বিদ্যা বালান) ৭৫ বার অডিশন দিয়েছে এবং প্রতিবার প্রত্যাখ্যাত হয়েছে।’

তিনি আরো বলেন, ‘এরপর প্রদীপ সরকার বিধু বিনোদকে নতুন লুক পরীক্ষা করে দেখতে বলেন, কারণ আগেরটা মন মতো হয়নি। ওই সময় অনেক অভিনেত্রী অডিশন দিয়েছিল এবং চরিত্রটি পেতে তাকে ফোন করছিল। ওই মেয়ের ওপর কতটা চাপ ছিল বুঝুন! আমার এখনো মনে আছে ৭৫তম বার প্রত্যাখ্যাত হওয়ার পর সে মুম্বাইয়ে ব্রায়ান অ্যাডামসের কনসার্টে যাওয়ার পরিকল্পনা করে। এই সময় প্রদীপ আরো একবার অডিশন নেওয়ার চিন্তা করে। বিকাল সাড়ে তিনটায় জলদি অডিশন দিয়ে বিদ্যা কনসার্টের উদ্দেশ্যে রওনা হয়। ভেবেছিল সুযোগ পাবে না।’

“পরের ঘটনাগুলোর সাক্ষী আমি। ‘পিয়া বলে’ গানের জন্য সেখানে ছিলাম। সবকিছু খুব ভালোভাবে চলছিল হঠাৎ প্রদীপ ল্যাপটপ খুলে বলল আরো একবার অডিশন নিতে হবে। বিনোদ জানায়, আর কোনো টেস্ট হবে না। বিনোদ একবার তাকিয়ে বলে, তারা অবশেষে পরিণীতাকে খুঁজে পেয়েছে। প্রদীপ বিদ্যাকে কল দেয় কিন্তু সে ফোন বন্ধ করে রেখেছিল, ভেবেছিল, হয়তো বাদ পড়ার খবর দেওয়ার জন্য কল দেওয়া হয়েছে। কেউ একজন তাকে মেসেজ পাঠায়, সে পরিণীতা হচ্ছে। মেসেজটি পেয়ে বিদ্যা কাঁদতে থাকে। এই সিনেমার পর বিদ্যা অসাধারণ একজন অভিনেত্রী ও শক্তিশালী নারীতে পরিণত হয়। কিন্তু ৭৫ বার প্রত্যাখ্যাত হওয়ার পর আমি তার ভঙ্গুর অবস্থাও দেখেছি”, বলেন শান্তনু মৈত্র। 

কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের একই নামের উপন্যাস অবলম্বনে তৈরি ‘পরিণীতা’। এই সিনেমায় আরো অভিনয় করেন সাইফ আলী খান, সঞ্জয় দত্ত, দিয়া মির্জা, রাইমা সেন প্রমুখ।

 

ঢাকা/মারুফ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়