ঢাকা     শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৪ ১৪২৭ ||  ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

ক্যাটরিনার কারণে কাজ হারিয়েছিলেন সরোজ, পাশে ছিলেন সালমান

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৪, ৩ জুলাই ২০২০  
ক্যাটরিনা কাইফ, সরোজ খান ও সালমান খান

ক্যাটরিনা কাইফ, সরোজ খান ও সালমান খান

শুক্রবার (৩ জুলাই) না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন বলিউডের জনপ্রিয় কোরিওগ্রাফার সরোজ খান। দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য দর্শকপ্রিয় গানের কোরিওগ্রাফি করেছেন তিনি। কাজের স্বীকৃতিস্বরূপ তিনবার ভারতের জাতীয় চলচ্চিত্রসহ বেশ কিছু পুরস্কার জিতেছেন।

কিন্তু শেষ দিকে এসে বয়সের কারণে কাজ নিয়ে তাকে অনেক সমস্যায় পড়তে হয়েছে। নতুনদের সঙ্গে তাল মিলিয়ে কাজ করতে পারছিলেন না। এজন্য ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘থাগস অব হিন্দুস্তান’ সিনেমার কাজ হারিয়েছিলেন তিনি।

জীবদ্দশায় এক সাক্ষাৎকারে সরোজ খান দাবি করেন, অভিনেত্রী ক্যাটরিনা কাইফের কারণে সিনেমাটি থেকে বাদ দেওয়া হয় তাকে। তবে পরবর্তী সময়ে তাকে সাহায্যের আশ্বাস দিয়েছিলেন অভিনেতা সালমান খান।

সরোজ খান বলেন, ‘ক্যাটরিনা খুব ভালো করছে এবং তার সঙ্গে থাগস অব হিন্দুস্তান সিনেমায় কাজ করার সুযোগ হয়েছিল, কিন্তু শুটিং শুরুর আগে তিনি নির্মাতাদের জানান, রিহার্সেল ছাড়া গানের শুটিং করবেন না এবং আমার কাজটি প্রভুদেবাকে দেওয়া হয়।’

এদিকে ‘বিবি হো তো অ্যায়সি’, ‘আন্দাজ আপনা আপনা’সহ বেশ কয়েকটি সিনেমায় সরোজ খানের সঙ্গে কাজ করেছেন সালমান খান। এই কোরিওগ্রাফারের কাজ নেই শুনে তার সঙ্গে দেখা করেন তিনি। 

এ প্রসঙ্গে সরোজ খান বলেছিলেন, “আমার সঙ্গে দেখা হলে সালমান খান জিজ্ঞেস করেন, আমি এখন কি করছি। তাকে সত্যি কথা বলেছিলাম যে, আমার এখন কোনো কাজ নেই। আর উঠতি অভিনেত্রীদের ভারতীয় ক্ল্যাসিক ড্যান্স শেখাচ্ছি। আমার কথা শুনে তিনি বলেন, ‘আপনি এখন থেকে আমার সঙ্গে কাজ করবেন।’ আমি জানতাম, সালমানের কথার কোনো নড়চড় হয় না, তিনি তার প্রতিজ্ঞা পূরণ করেন।”

তবে সালমানের সিনেমায় কাজ করার সুযোগ আর হয়ে ওঠেনি সরোজ খানের। করন জোহরের ‘কলঙ্ক’ সিনেমার ‘তবাহ হোগায়ে’ গানে শেষ কোরিওগ্রাফি করেছেন তিনি। তার আগে কঙ্গনা রাণৌত অভিনীত ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’ সিনেমার ‘রাজাজি’ গানের কোরিওগ্রাফি করেন।

 

ঢাকা/মারুফ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়