ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চলচ্চিত্রের ১৮ সংগঠনের চার দাবি

প্রকাশিত: ০৫:০৭, ১৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চলচ্চিত্রের ১৮ সংগঠনের চার দাবি

মহামারি করোনার কারণে দীর্ঘ পাঁচ মাস ধরে চলচ্চিত্রের সকল কার্যক্রম বন্ধ। এতে বিপাকে পড়েছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট শিল্পী-কলাকুশলীরা। এই সংকট থেকে উত্তরণের জন্য সরকারের কাছে চার দফা দাবি জানিয়েছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠন। 

আজ (১৫ জুলাই) বিএফডিসি-এর জহির রায়হান ভিআইপি প্রজেকশন হলে এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়। এ সময় লিখিত দাবি পড়ে শোনান চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

গুলজার বলেন, ‘চলচ্চিত্রের এই অবস্থায় সরকার তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনাই পারেন, জাতির পিতার হাতে গড়া এই চলচ্চিত্র শিল্প এবং এর সঙ্গে জড়িত হাজার হাজার পেশাজীবী ও তাদের পরিবারকে রক্ষা করতে। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ৫ শত কোটি টাকার প্রণোদনাসহ সুনির্দিষ্টভাবে ৪টি প্রস্তাব পেশ করছি।’

এ প্রস্তাব চারটি হলো—এক. চলচ্চিত্র শিল্প এবং এই শিল্পের সঙ্গে জড়িত কর্মীদের রক্ষা করার জন্য সরকারি প্রণোদনা দেওয়া হোক। দুই. সরকারি বাজেট থেকে কমপক্ষে ৫ শত কোটি টাকা বরাদ্দ দেওয়া।

তিন. এমন কাউকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব দেওয়া হোক, যে আন্তরিকতা ও দক্ষতার সঙ্গে সব বাস্তবায়ন করতে পারেন। চার. স্বাস্থ্যবিধি মেনে অচিরেই সিনেমা হল খোলার অনুমতি দেওয়া হোক।

সংবাদ সম্মেলনে চলচ্চিত্র প্রযোজক, পরিচালক সমিতির সভাপতি সাধারণ সম্পাদকসহ অন্যান্য সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।


ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়