ঢাকা, বৃহস্পতিবার, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

রমনার বটমূলে ‘ইত্যাদি’

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৪-০৪-১১ ৮:০১:৫৬ পিএম     ||     আপডেট: -০০০১-১১-৩০ ১২:০০:০০ এএম

উপস্থাপনা করছেন হানিফ সংকেত

বিনোদন প্রতিবেদক
ঢাকা, ১১ এপ্রিল : জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির এবারের পর্বটি প্রচারিত হবে ১৩ এপ্রিল রোববার। রাত ১০টার ইংরেজি সংবাদের পর একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ড প্রচার করবে অনুষ্ঠানটি।

ইত্যাদির এই পর্বের শুটিং হয়েছে রমনার বটমূলে। বাংলাদেশি কৃষ্টি, লোকসংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরার পাশাপাশি পর্বটিতে প্রধান্য পেয়েছে বাংলা নববর্ষ ও বৈশাখ।  

প্রযোজনা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন থেকে জানানো হয়েছে, বিষয় বৈচিত্র্যে ভরপুর ইত্যাদির এই পর্ব। রয়েছে বেশ কয়েকটি প্রতিবেদন। বাগেরহাটের ফকিরহাট থানার প্রচারবিমুখ লোকযন্ত্রশিল্পী নিখিল কৃষ্ণ মজুমদারকে নিয়ে করা একটি প্রতিবেদনে উঠে এসেছে নিভৃত পল্লিতে থেকেও দেশীয় সংস্কৃতির চর্চা ও বিকাশে কীভাবে কাজ করছেন তিনি। রয়েছে হল্যান্ডের ঘাসের ওপর চমৎকার এক প্রতিবেদন।

মোহাম্মদ রফিকউজ্জামানের লেখা, হানিফ সংকেত এর সুরে, রাজেশ ও মেহেদীর সঙ্গীতায়োজনে ফোক সম্রাজ্ঞী মমতাতের গানও থাকছে পর্বটিতে। রয়েছে ওয়াসেক ও তার দলের দৃষ্টিনন্দন লোকনৃত্য।

ইত্যাদির এই পর্বের জন্য দর্শক বাছাই করা হয়েছে বৈশাখ এবং বাংলা সন ঘিরে করা বিভিন্ন প্রশ্নের মাধ্যমে। রয়েছে মামা-ভাগ্নে ও নানী-নাতি পর্ব। বিভিন্ন সামাজিক অসংগতি ও সমসাময়িক ঘটনা নিয়েও রয়েছে বিদ্রুপাত্মক নাট্যাংশ।

অনুষ্ঠানের রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন বিশিষ্ট কৌতুক অভিনেতা হানিফ সংকেত।

রাইজিংবিডি/রাশেদ শাওন/কে. শাহীন