ঢাকা, বৃহস্পতিবার, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

ইত্যাদি এবার দিঘাপাতিয়ার রাজবাড়িতে

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৪-০৯-২৪ ৬:০০:৫২ পিএম     ||     আপডেট: ২০১৪-০৯-২৫ ১১:৪০:১৪ এএম

ইত্যাদি অনুষ্ঠানের দৃশ্য

বিনোদন ডেস্ক : জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি’র এবারের পর্বটির ধারণ হয়েছে নাটোরের উত্তরা গণভবনে। আগে এটি দিঘাপাতিয়ার রাজবাড়ি হিসেবে পরিচিত ছিল। ঐতিহাসিক এবং গুরুত্বপূর্ণ স্থানে অনুষ্ঠান ধারণের ধারবাহিকতায় এবার নাটোরের উত্তরা গণভবনে ধারণ করা হলো ইত্যাদি।


এবারের পর্বেও রয়েছে কয়েকটি হৃদয়ছোঁয়া প্রতিবেদন। ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের একজন হতদরিদ্র শিক্ষক দেলোয়ার হোসেনের জীবন সংগ্রামের ওপর একটি অনুসন্ধানী প্রতিবেদন। রয়েছে কোরিয়া প্রবাসী বাংলাদেশি শ্রমিক মাহবুব আলমের ওপর একটি বিশেষ প্রতিবেদন।


এছাড়াও মাগুরার বালিদিয়া গ্রামের জন্মান্ধ আবুল বাশারের উপর রয়েছে একটি মানবিক প্রতিবেদন। দৃষ্টি প্রতিবন্ধী হওয়া সত্ত্বেও দৃষ্টিশক্তি সম্পন্ন মানুষের মতোই যিনি দৈনন্দিন কাজগুলো করে থাকেন খুব সহজেই। নিজেকে যিনি কখনোই প্রতিবন্ধী মনে করেন না।


এবারের ইত্যাদিতে মূল গান রয়েছে একটি। গান গেয়েছেন নাটোরেরই খ্যাতিমান শিল্পী ফরিদা পারভীন। এবারও রয়েছে যথারীতি মামা-ভাগ্নে, নানী-নাতি ও চিঠিপত্র বিভাগ।


এবারের ইত্যাদির শিল্পীরা হলেন- কেএস ফিরোজ, সোলায়মান খোকা, মহিউদ্দিন বাহার, আব্দুল কাদের, আফজাল শরীফ, শবনম পারভীন, নিপু, প্রাণ রায়, কাজী আসাদ, কামাল বায়েজিদ ও তারিক স্বপন প্রমুখ।


২৬ সেপ্টেম্বর রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভিতে প্রচার হবে অনুষ্ঠানটি। ইত্যাদির রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।


রাইজিংবিডি/ ঢাকা/ ২৪ সেপ্টেম্বর ২০১৪/ পাভেল