ঢাকা     শনিবার   ৩১ আগস্ট ২০২৪ ||  ভাদ্র ১৬ ১৪৩১

শর্মিলা ঠাকুরকে কেন থাপ্পড় মেরেছিলেন প্রসেনজিৎ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৪, ১৮ জুলাই ২০২৪   আপডেট: ০৮:২৪, ১৮ জুলাই ২০২৪
শর্মিলা ঠাকুরকে কেন থাপ্পড় মেরেছিলেন প্রসেনজিৎ

ভারতীয় সিনেমার বরেণ্য অভিনেত্রী শর্মিলা ঠাকুরকে থাপ্পড় মেরেছিলেন প্রসেনজিৎ চ্যাটার্জি। সম্প্রতি একটি সিনেমার প্রচার অনুষ্ঠানে স্মৃতিচারণ করতে গিয়ে এসব কথা বলেন ‘অমর সঙ্গী’খ্যাত এই অভিনেতা।

প্রসেনজিৎ চ্যাটার্জির বাবা অভিনেতা বিশ্বজিৎ চ্যাটার্জি। ছোটবেলায় বাবার সঙ্গে শুটিং সেটে যেতেন প্রসেনজিৎ। মূলত, শুটিং সেটেই এ কাণ্ড ঘটিয়েছিলেন প্রসেনজিৎ। এ বিষয়ে তিনি বলেন, ‘তখন আমার বয়স কত হবে, ৪ কিংবা ৫ বছর। রোমান্টিক একটি দৃশ্যের শুটিংয়ের সময় নায়িকা নায়ককে থাপ্পড় মারেন, মানে শর্মিলা আন্টি বাবাকে থাপ্পড় মারেন। এরপরই এ ঘটনা ঘটাই।’

থাপ্পড় মারার ঘটনা ব্যাখ্যা করে প্রসেনজিৎ চ্যাটার্জি বলেন, ‘লাঞ্চ ব্রেকের সময়ে উনি (শর্মিলা ঠাকুর) আমাকে ডেকে কোলে নিয়েছিলেন। আর আমি উনাকে থাপ্পড় মারি। এখনো যখন উনার সঙ্গে আমার দেখা হয়, তখন উনি আমাকে থাপ্পড় মারার ঘটনা মনে করিয়ে দেন। আর আমাকে বলেন, ‘তুমি আমাকে থাপ্পড় মেরেছিলে, কারণ আমি তোমার বাবাকে থাপ্পড় মেরেছিলাম।”

শর্মিলা ঠাকুর হিন্দির পাশাপাশি ভারতীয় বাংলা সিনেমায়ও অভিনয় করেছেন। ‘প্রভাতের রং’ এবং ‘ইয়ে রাত ফির না আয়েগি’ সিনেমায় একসঙ্গে কাজ করেছেন শর্মিলা ঠাকুর আর বিশ্বজিৎ চ্যাটার্জি।

ব্যক্তিগত জীবনে বিশ্বজিৎ চ্যাটার্জি ঘর বেঁধেছিলেন রত্না চ্যাটার্জির সঙ্গে। ১৯৬০ সালে সাতপাকে বাঁধা পড়েন তারা। এ সংসারে জন্ম নেয় প্রসেনজিৎ ও অর্পিতা। কিন্তু নাবালক দুই সন্তানকে ছেড়ে মুম্বাই গিয়ে দ্বিতীয় সংসার পাতেন বিশ্বজিৎ চ্যাটার্জি। বাবার পথ অনুসরণ করে রুপালি জগতে পা রেখে নিজেকে প্রতিষ্ঠা করেছেন প্রসেনজিৎ।

ঢাকা/শান্ত


সর্বশেষ

পাঠকপ্রিয়