ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

নর্থ সাউথে ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৮, ২৯ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নর্থ সাউথে ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার

রাজধানীর নর্থ সাউথ ইউনিভার্সিটিতে দুই দিনব্যাপী ন্যাশন্যাল ক্যারিয়ার ফেয়ার-২০১৯ শুরু হয়েছে।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে এই ক্যারিয়ার ফেয়ার শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার প্লেসমেন্ট সেন্টার নবমবারের মতো ফেয়ারের আয়োজন করে।

এতে ১২০ টিরও বেশি বহুজাতিক দেশীয় প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। মেলায় দেশি-বিদেশি বিভিন্ন করপোরেট প্রতিষ্ঠান, এনজিও, মাল্টিন্যাশনাল কোম্পানি, টেলিকম, আরএমজি, পানীয়, ইলেকট্রনিক্স, ভ্রমণ ও পর্যটন, সফটওয়্যার কোম্পানি, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, অলাভজনক সংস্থা, ফার্মাসিউটিক্যালস, এইচআর, পেশাদার প্রশিক্ষণ ইনস্টিটিউটসহ বিভিন্ন চীনা ও জাপানি সংস্থা অংশগ্রহণ করেছে।

মেলায় দেশের বিভিন্ন পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্যারিয়ারের উন্নয়নের লক্ষ্যে দেশের বিভিন্ন সেক্টরের স্বনামধন্য কোম্পানিগুলোর সাথে সরাসরি যোগাযোগ করার প্ল্যাটফর্ম হিসেবে এই ক্যারিয়ার ফেয়ার ভূমিকা পালন করবে।

মেলায় সরাসরি ক্যাম্পাস রিক্রুটমেন্টের পাশাপাশি ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ, সেমিনার ও সেশনের আয়োজন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, এমপি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ এবং নর্থ সাউথের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের পরিচালক, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এনএসএউ/খালিদ সাইফুল্লাহ্/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়