ঢাকা, মঙ্গলবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

বিজনেস আইডিয়া দিন, উদ্যোক্তা হোন

রাইজিংবিডি ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-১৯ ৫:০১:২০ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-০৪ ৮:০৭:৪৬ পিএম

আপনি খুব স্মার্ট। মাথায় অনেক বিজনেস আইডিয়া। নতুন, ইউনিক ব্যবসার আইডিয়া নিয়ে ভাবছেন। সেগুলো কীভাবে প্রকাশ করবেন, কীভাবে উদ্যোগ কাজে লাগাবেন। মূলধন কোথায় পাবেন।

এসব আইডিয়া সবার সাথে শেয়ার কিম্বা বাস্তবে রূপ দিতে দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম নিয়ে আসছে ‘এন্টারপ্রেনার্স ফোরাম।

ছোট পরিসরে ইউনিক এবং লাভজনক নতুন ব্যবসার আইডিয়া জমা দিন। কী করে সফলভাবে ব্যবসা শুরু করা যায়, তা নিয়ে আলোচনা করব। সম্ভব হলে সবাইকে সঙ্গে নিয়ে উদ্যোক্তা হব। সেরা আইডিয়াগুলোর জন্য থাকছে রাইজিংবিডির পক্ষ থেকে পুরস্কার।

আগামী ২০ এপ্রিল, ২০২০ থেকে শুরু হচ্ছে এন্টাপ্রেনার্স ফোরাম এর কাজ। আইডিয়া জমা দিতে থাকুন এখন থেকেই। ১৫ মে, ২০২০ পর্যন্ত চলবে আইডিয়া কর্মসূচি।

এ কর্মসূচির মাধ্যমে সারা দেশ থেকে তরুণ উদ্যোক্তা ও সেরা আইডিয়া দাতাদের নিয়ে ‘রাইজিংবিডি এন্টারপ্রেনার্স ফোরাম’ নামে একটি কমিটি গঠন করা হবে।

এ কমিটির কাজ হবে-

১. ইউনিক বিজনেস আইডিয়া সংগ্রহ ও প্রকাশ এবং তার বাস্তবায়ন। ২. চাকরি নয়, উদ্যোক্তা তৈরিতে ক্যাম্পেইন করা। ৩. অর্থের অভাবে যারা উদ্যোক্তা হতে পারছেন না, তাদের সহযোগিতা করা। ৪. আপদকালীন কি কি তাৎক্ষণিক ব্যবসা করা যায়, সে বিষয়ে জরুরি আইডিয়া বের করা।

আইডিয়াগুলো যেভাবে পাঠাবেন:

১. আইডিয়াগুলো পূর্ণাঙ্গ প্রস্তাব আকারে পাঠাতে হবে। ২. আইডিয়া সম্পর্কে বিস্তারিত ধারণা দিতে হবে। ৩. ইনভেস্ট এর ধারণা থাকবে। ৪.কীভাবে ব্যবসা পরিচালতি হবে, এককালীন ও মাসিক খরচ কেমন হবে। ৫. লাভ কেমন হবে এবং কি কি ঝুঁকি আছে। ৬. ক্রেতা বা কাস্টমার কারা। জনবল, কাঁচামাল ও আসবাবপত্র কি কি দরকার তা উল্লেখ করতে হবে। ৭. বিজ্ঞাপন বা প্রচার কীভাবে হবে। ৮. ব্যবসার ধরন: অনলাইন, অফলাইন (অর্থাৎ সরাসরি মার্কেট প্লেস দরকার, নাকি ইন্টারনেট ব্যবহার করে অনলাইনে ব্যবসা)।

মোদ্দাকথা, ওই ব্যবসায় নামতে হলে যা যা দরকার তার সবই উল্লেখ করতে হবে। করোনাভাইরাসের সময়ে অলস বসে না থেকে ভাবতে থাকুন, আমাদের লিখতে থাকুন।

আইডিয়া পাঠানোর ঠিকানা-

ই-মেইল: risingbdcampus@gmail.com, জরুরি প্রয়োজনে কল করুন-০১৩০২৩০৮০০০ নম্বরে।


ঢাকা/হাকিম/সাইফ