ঢাকা     রোববার   ১৬ আগস্ট ২০২০ ||  ভাদ্র ১ ১৪২৭ ||  ২৫ জ্বিলহজ্জ ১৪৪১

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের বর্ণাঢ্য উদ্বোধন

49 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৬, ১৬ সেপ্টেম্বর ২০১৮  
গাজীপুর মেট্রোপলিটন পুলিশের বর্ণাঢ্য উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

রোববার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিএমপির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উদ্বেধনী অনুষ্ঠান উপলক্ষে আয়োজন করা হয় বর্ণাঢ্য অনুষ্ঠানের। গাজীপুরের পুলিশ লাইনস্ মাঠে আয়োজিত অনুষ্ঠান থেকে বিভিন্ন শ্রেণি-পেশার কয়েক হাজার মানুষ ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী অ্যাভোকেট আ ক ম মোজাম্মেল হক, নারী ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, জাহিদ আহসান রাসেল এমপি, গাজীপুর সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান, গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে কথা বলেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান ও লিপি আক্তার নামের একজন পোশাক কর্মী।
 


উদ্বোধনী অনুষ্ঠান শেষে বের হয় একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা। শোভাযাত্রাটি পুলিশ লাইনস থেকে বের হয়ে ঢাকা-গাজীপুর সড়ক প্রদক্ষিণ করে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ উদ্বোধন উপলক্ষে গাজীপুর-চান্দনা চৌরাস্তা, জাগ্রত চৌরঙ্গী মোড় ও সড়ক দীপগুলো ডিজিটাল ব্যানার দিয়ে বর্ণাঢ্য সাজে সজ্জিত করা হয়েছে। ব্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপির ছবি এবং পুলিশের নানা সেবার কথা উল্লেখ করা হয়েছে।

সিটি করপোরেশনের নলজানি এলাকাস্থ জিএমপির প্রধান কার্যালয়টিতে করা হয়েছে আলোকসজ্জা। এ ছাড়া সন্ধ্যায় পুলিশ লাইনস মাঠে আয়োজন করা হয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। অনুষ্ঠানে দেশের খ্যাতনামা শিল্পীরা সঙ্গীত পরিবেশন করবেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান জানিয়েছেন, সিটি করপোরেশনের আটটি থানা এলাকা এবং ১ হাজার ১৫২ জনের লোকবল নিয়ে যাত্রা শুরু করছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। থানাগুলো হলো- সদর থানা, বাসন থানা, কোনাবাড়ি থানা, কাশিপুর থানা, গাছা থানা, পূবাইল থানা, টঙ্গী পূর্ব থানা এবং টঙ্গী পশ্চিম থানা।




রাইজিংবিডি/গাজীপুর/১৬ সেপ্টেম্বর ২০১৮/হাসমত আলী/সাইফুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়