ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

বইমেলায় মোস্তফা কামালের ৬ বই

সাইফ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১৭ ৮:১৩:০৯ এএম     ||     আপডেট: ২০১৯-০২-১৭ ৮:১৩:০৯ এএম
বইমেলায় মোস্তফা কামালের ৬ বই
Walton E-plaza

রাইজিংবিডি ডেস্ক: একুশে বইমেলায় (২০১৯) কথাসাহিত্যিক মোস্তফা কামালের ৬টি বই প্রকাশিত হয়েছে।

বইগুলো হলো-অগ্নিমানুষ, আমি রাসেল বলছি, নির্বাচিত প্রেমের গল্প, আমি কবি, বান্দরবানের জঙ্গলে ও সায়েন্স ফিকশন অপার্থিব।

অগ্নিমানুষ : ১৯৪৭ থেকে ১৯৭১। দেশভাগ থেকে স্বাধীনতা। উপ-মহাদেশের ইতিহাসে এক অসামান্য অধ্যায়। সেই সময়ের ইতিহাস নির্মাতাদের নিয়ে লেখা ট্রিলজির শেষ পর্ব অগ্নিমানুষ। এর প্রধান চরিত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং সময়। বইটি মেলায় এনেছে পার্ল পাবলিকেশন্স।

আমি কবি : সোশ্যাল মিডিয়ায় কবিতা দেখে কবির প্রেমে পড়ে যায় অনেক তরুণী। কিন্তু সম্পর্ক তৈরি হয়ে যাওয়ার পর কবির প্রতি সেই মুগ্ধতা থাকে? কিংবা সেই কবি যখন তরুণীর স্বামী হয়ে যান, প্রণয় থেকে পরিণয় ঘটে যায় যায় তখন সে সম্পর্কের মাঝে আসে কিছু অয়াসম সমীকরণ-এমনই গল্পের ভিত্তি নিয়ে লেখকের রোমান্টিক উপন্যাস আমি কবি। বইটি বাজারে এনেছে অন্যপ্রকাশ।

সায়েন্স ফিকশন অপার্থিব: একজন মৃত মানুষ, মৃত্যুর ত্রিশ বছর পর যদি বলেন, আমি আবার পৃথিবীতে আসছি এবং কয়েক ঘণ্টা থেকে চলে যাবো অন্য গ্রহে- তাহলে কেমন হয়? প্রতিবারের মতো এবারের সায়েন্স ফিকশনে থাকছে চমক। বইটি মেলায় পাওয়া যাবে পাঞ্জেরি পাবলিকেশন্সের প্যাভিলিয়নে।

নির্বাচিত প্রেমের গল্প : নির্বাচিত প্রেমের গল্প-বইটিতে ১৭টি গল্প রয়েছে। গল্পগুলোতে প্রেম ভালোবাসার পাশাপাশি স্বদেশের সাম্প্রতিক চিত্র, রাজনীতি, টানাপোড়েন, সঙ্গতি-অসঙ্গতিও সমানভাবে পরিস্ফুটিত হয়েছে যা পাঠককে নিয়ে যাবে ভিন্ন এক ভাবনার রাজ্যে। বইটি পাওয়া যাচ্ছে অন্যপ্রকাশের প্যাভিলিয়নে।

আমি রাসেল বলছি : এগার বছরের রাসেল বলেছেন তার নিজের কথা। বাবাকে নিয়ে তার ছোট্ট হৃদয়ে পাওয়া না পাওয়ার কথা। লেখকের লেখায় রাসেলের না বলা কথাগুলো ওঠে এসেছে যা পাঠক হৃদয়কে গভীরভাবে স্পর্শ করবে। বইটি পাওয়া যাচ্ছে অন্যপ্রকাশের প্যাভিলিয়নে।

বান্দরবানের জঙ্গলে : বরাবরের মতো এবারের বইমেলায় আসছে কিশোর ক্ল্যাসিক বান্দরবানের জঙ্গলে। বইটি মেলায় নিয়ে এসেছে মাওলা ব্রাদার্স।




রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৯/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge