ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বইমেলায় রণজিৎ সরকারের ছয় বই

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১৮, ২০ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বইমেলায় রণজিৎ সরকারের ছয় বই

রাইজিংবিডি ডেস্ক : অমর একুশে বইমেলায় (২০১৯) প্রকাশিত হয়েছে কথাসাহিত্যিক রণজিৎ সরকারের ছয়টি বই। ছয়টি বইয়ের বিষয় ভিন্ন ভিন্ন।

গল্পে গল্পে বর্ণমাল : অধ্যয়ন থেকে এসেছে পঞ্চশ বর্ণ দিয়ে পঞ্চশটি গল্প। গল্পগুলোতে ইতিহাস-ঐতিহ্য বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে। বইটির নাম ‘গল্পে গল্পে বর্ণমালা’। বইটি মেলায় পাওয়া যাচ্ছে তাম্রলিপির ১৪ নং প্যাভিলিয়নে। বইটির দাম ২০০ টাকা। প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধুরী তুলি। অলংকরণ করেছেন শাহীনুর আলম শাহীন।

প্রেম জ্বলে ডুবে যাই : বেহুলাবাংলা থেকে এসেছে বড়দের গল্পের বই। বইটির নাম ‘প্রেম জ্বলে ডুবে যাই’। বইটিতে ১২টি গল্প রয়েছে। কয়েকটি গল্প প্রেমের। এছাড়াও মুক্তিযুদ্ধ, সামাজিক ও পারিবারিক জীবনের বাস্তবতা নিয়ে গল্পগুলো লেখা হয়েছে। বইটি পাওয়া যাচ্ছে বইমেলায় বেহুলাবাংলা ১২৩-১২৩ নম্বর স্টলে। দাম ২০০ টাকা। প্রচ্ছদ করেছেন আল নোমান।

পরির সাথে দেশ ঘুরি : বাবুই থেকে এসেছে ‘পরির সাথে দেশ ঘুরি’। বইটি রঙিন। বাংলাদেশের ৬৪ জেলার বিখ্যাত জায়গাগুলো গল্পে গল্পে বর্ণনা করা হয়েছে। শিশু কিশোররা পড়লে তারা দেশের জায়গাগুলো সম্পর্কে জানতে পারবে। কৌতূহল জাগবে জায়গাগুলো দেখার। বইটি মেলায় পাওয়া যাবে শিশু চত্বরের বাবুই-এর ৬৪৫ নম্বর স্টলে। দাম ২৫০ টাকা। প্রচ্ছদ ও অংলকরণ করেছেন নাজমুল মাসুম।

ছোটদের জানা-অজানা প্রিয় বাংলাদেশ : জ্ঞানজ্যোতি প্রকাশনী থেকে এসেছে শিশু-কিশোরদের বাংলাদেশ সম্পর্ক। বইটি নাম ‘ছোটদের জানা-অজানা প্রিয় বাংলাদেশ’। বইটিতে বাংলাদেশের বিভিন্ন বিষয় নিয়ে ছয়টি গল্প রয়েছে। মেলায় বইটি পাওয়া যাবে রিয়া প্রকাশনীর স্টলে। স্টল নং ৫৮৮। মূল্য ১৫০ টাকা। বইটির প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধুরী তুলি। অংলকরণ করেছেন শাহীনুর আলম শাহীন।

ক্লাসের ফার্স্ট বয় লাস্ট বয় : মনন প্রকাশ থেকে এসেছে শিশু-কিশোরদের শিক্ষামূলক গল্পের বই ক্লাসের ‘ফার্স্ট বয় লাস্ট বয়’। বইটি দশটি গল্প রয়েছে। মেলায় পাওয়া যাবে মনন প্রকাশনের ১৩৪-১৩৫ স্টলে। মূল্য ১৩০ টাকা। প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধুরী তুলি। অংলকরণ করেছেন শাহীনুর আলম শাহীন। মূল্য ১৩০ টাকা।

দিয়ার বন্ধু টিয়া : টাঙ্গন প্রকাশ থেকে এসেছে শিশু-কিশোরদের গল্পের বই। বইটির নাম ‘দিয়ার বন্ধু টিয়া’। বইটিতে একটি গল্পে রয়েছে। মজার গল্প। মেলায় পাওয়া যাবে ৩৯০ নম্বর স্টলে। মূল্য ১২০ টাকা। বইটির প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শাহীনুর আলম শাহীন।




রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৯/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়