ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঈদে ঘরমুখো মানুষের জন্য মুন্সীগঞ্জে তিন-স্তরের নিরাপত্তা

শেখ মো. রতন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৪, ২২ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদে ঘরমুখো মানুষের জন্য মুন্সীগঞ্জে তিন-স্তরের নিরাপত্তা

শেখ মো. রতন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে ঈদে এবার ঘরমুখো মানুষের নিরাপত্তায় নজিরবিহীন নিরাপত্তাব্যবস্থা নিয়েছে প্রশাসন।

 

পুলিশ সদর দপ্তরের নিয়ন্ত্রণকক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখার জন্য শিমুলিয়া ঘাটে স্থাপন করা হচ্ছে সিসিটিভি, ওয়াচ টাওয়ার ও পুলিশ কন্ট্রোলরুম।

 

মঙ্গলবার সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন মুন্সীগঞ্জ পুলিশ সুপার বিপ্লব বিজয় তালকদার।

 

তিনি জানান, এবার ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তা নিশ্চিত করা, যানবাহনের চাঁদাবাজি রোধ, পরিবহণে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় প্রতিরোধে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

এ ছাড়াও দক্ষিণাঞ্চলের ২৩ জেলার যোগাযোগের গুরুত্বপূর্ণ মাধ্যম শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুটসহ ঢাকা-মাওয়া, ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-মুন্সীগঞ্জ সড়কসহ জেলার অভ্যন্তরীণ সড়কগুলোতে পুলিশ বিভাগের উদ্যোগে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে।

 

পুলিশ সুপার জানান, জনসাধারণের সার্বিক নিরাপত্তার লক্ষ্যে মুন্সীগঞ্জ জেলা পুলিশসহ দুই শতাধিক অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। সঙ্গে থাকছে নৌ-পুলিশ ও হাইওয়ে পুলিশের সদস্যরা। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তারাও সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে।

 

বিপ্লব বিজয় তালুকদার আরো জানান, দক্ষিণবঙ্গের ২৩ জেলার যাতায়াতে মূল পথ হচ্ছে শিমুলিয়া-কাওড়াকান্দি নৌ-রুট। এবার দ্বিতীয়বারের মতো এ রুটে সিসিটিভি স্থাপন করা হয়েছে। বাসে অতিরিক্ত যাত্রী পরিবহণ ও অতিরিক্ত ভাড়া আদায় যাতে না হয়, সেজন্য কয়েক দফা বাসমালিকদের সঙ্গে বৈঠক হয়েছে।

 

তিনি জানান, শিমুলিয়া ফেরিঘাট এলাকা, বাস টার্মিনাল, লঞ্চঘাট, সি-বোট ঘাট ও ট্রলারঘাট এলাকাসহ আশপাশ এলাকার নিরাপত্তায় দুই শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া র‌্যাব ও আনসার সদস্যরাও পুলিশের পাশাপাশি সার্বক্ষণিক মাঠে থাকবেন।

 

এসব পুলিশ সদস্য একাধিক দলে ভাগ হয়ে বাস, ট্রাক, ফেরিতে যাতে কেউ অতিরিক্ত টাকা আদায় করতে না পারে সেই লক্ষ্যে বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসির সঙ্গে সমন্বয় করে কার্যক্রম পরিচালনা করবে।

 

পদ্মায় নৌ-দুর্ঘটনা প্রসঙ্গে পুলিশ সুপার বলেন, প্রতিকূল আবহাওয়া থাকলে যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। তা প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। এরই অংশ হিসেবে শিমুলিয়া ফেরিঘাট এলাকায় কন্ট্রোলরুম ও ওয়াচ টাওয়ার স্থাপন করা হয়েছে।

 

এ ছাড়া ব্যাংক, বিমা ও অন্যান্য প্রতিষ্ঠানের নিরাপত্তা বিধানে নিজস্ব নিরাপত্তার পাশাপাশি পুলিশের পাহারা জোরদার করা হয়েছে বলে জানান পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার।

 

 

রাইজিংবিডি/মুন্সীগঞ্জ/২৩ সেপ্টেম্বর ২০১৫/শেখ মো. রতন/রহমান

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়