ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পুলিশ প্রহরায় হিলি থেকে কাঁচাপণ্য পাঠানো হচ্ছে ঢাকায়

হালিম আল রাজী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩৯, ১১ ডিসেম্বর ২০১৩   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুলিশ প্রহরায় হিলি থেকে কাঁচাপণ্য পাঠানো হচ্ছে ঢাকায়

হিলি স্থলবন্দর

উপজেলা প্রতিবেদক
হিলি (দিনাজপুর), ১২ ডিসেম্বর : হাকিমপুর উপজেলার হিলি স্থলবন্দরে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজসহ বিভিন্ন কাঁচাপণ্য বিজিবি এবং পুলিশের প্রহরায় ট্রাকে করে ঢাকায় পাঠানো হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকারি নিরাপত্তার মাধ্যমে বুধবার রাতে হিলিস্থলবন্দর থেকে প্রায় ৩৫ টি ট্রাকে করে পেঁয়াজ ও ফল ঢাকায় পাঠানো হয়েছে।

হিলি স্থলবন্দরের আমদানি রফতানিকারক গ্রুপের আহবায়ক হারুন উর রশীদ হারুন রাইজিংবিডিকে জানান, দেশের বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক ও জনসাধারণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে সরকারের সহযোগীতায় হিলি থেকে পুলিশ ও বিজিবি প্রহরায় মালামালগুলো ঢাকায় পাঠানো হয়েছে।

এছাড়াও গত সোমবার রাতে হিলি থেকে পেঁয়াজ বোঝায় ১৭টি ট্রাক বিজিবি পুলিশ প্রহারা দিয়ে বগুড়ার মহাস্থান পর্যন্ত পৌছে দেয়া হয়। পরে গাড়িগুলো ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হলে বগুড়ায় দুর্বৃত্তদের হামলায় পড়ে কিছু ট্রাকের গ্লাস ভেঙ্গে যায় এরপরেও ট্রাকগুলো ঢাকায় গন্তব্যস্থলে পৌছে যায়। তবে মঙ্গলবার কাদের মোল্লার ফাঁসির রায়কে কেন্দ্র করে কোন পণ্য পাঠানো হয়নি।

তিনি আরো বলেন, হিলি থেকে ঢাকা পর্যন্ত সড়কপথে সরকার যদি আরো একটু বাড়তি নিরাপত্তা দেয় তাহলে মালামালগুলো নির্বিঘ্নে ঢাকাসহ চট্টগ্রামে পাঠানো সম্ভব হবে এতেকরে দেশের বাজারে পণ্য সামগ্রির মূল্য নিয়ন্ত্রণে রাখা যাবে।     

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজাহারুল ইসলাম রাইজিংবিডিকে জানান, সরকারি নির্দেশে হিলিস্থলবন্দর থেকে বিশেষ করে কাঁচাপণ্য পেঁয়াজ, আদা, রসুন ও ফল বিজিবি পুলিশ প্রহরায় ঢাকায় পাঠানো হচ্ছে। এতে স্ব স্ব উপজেলাধীন এলাকায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পুলিশ থাকবেন তাদের সঙ্গে উপস্থিত থাকবেন তিন প্লাটুনের মতো বিজিবি তারা ৬টি গাড়িতে করে স্কট দিয়ে মালামালগুলো গন্তব্যে পৌঁছাবেন।  


রাইজিংবিডি/হালিম আল রাজী/ সোহাগ


রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়