ঢাকা, মঙ্গলবার, ৭ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

অক্সিজেন মাস্ক লাগিয়ে ভোট কেন্দ্রে

শাহিদুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২৩ ৭:৩৩:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২৩ ৭:৩৩:৪৫ পিএম

শাহিদুল ইসলাম: ভোট পর্ব শেষ হয়ে এখন চলছে ভারতীয় লোকসভার ফলাফল ঘোষণার পর্ব। ভোট দিয়ে নিজেদের রাজনৈতিক কর্তব্য পালন করেছেন বিশ্বের সর্ববৃহৎ গণতান্ত্রিক রাষ্ট্রের নাগরিকরা।

তবে এই দায়িত্ব পালনে কেউ কেউ এতটাই তৎপর যে শত শারীরিক অসুবিধার মধ্যেও উপস্থিত হয়েছেন ভোট কেন্দ্রে। তেমনই এক ভোটার ঝাড়খন্ডের রেনু মিশ্রা। পেশায় স্কুল শিক্ষক। বয়স প্রায় ষাটের কোঠায়। শ্বাস নালীর প্রদাহ নিয়ে এই নারী কলকাতার ওয়ার্ল্ড হেলথ হাসপাতালে ভর্তি হয়েছিলেন চলতি বছরের ২৩ জানুয়ারি।

দীর্ঘ মেয়াদে এই হাসপাতালে চিকিৎসা চলছিল তার। এদিকে চলতি মাসের ১৯ তারিখ ছিল রেনু মিশ্রার নির্বাচনী এলাকা ডুমকার ভোট। হাসপাতালের বিছানায় শুয়েই রেনু মিশ্রা ভোটের খবর শুনে উতলা হয়ে উঠেন। তিনি সিদ্ধান্ত নেন যত অসুবিধাই হোক না কেন তিনি স্বশরীরে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ভোট দেবেন। নিজের এই সিদ্ধান্তের কথা জানান স্থানীয় প্রশাসনকে। তার এই সিদ্ধান্তকে সম্মান জানিয়ে ডুমকার স্থানীয় প্রশাসন তাকে ভোট কেন্দ্রে আসার ব্যবস্থা করে দেন। 

ভোটের দিন স্বাস্থ্য সুবিধা সংবলিত একটি অ্যাম্বুলেন্স পাঠিয়ে দেয়া হয় হাসপাতালে। অ্যাম্বুলেন্সে করে ৩৩০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে অক্সিজেন মাস্ক লাগিয়ে ভোট দেন রেনু মিশ্রা। হিন্দুস্থান টাইমসকে দেয়া সাক্ষাৎকারে ডুমকার ডেপুটি কমিশনার মুকেশ কুমার বলেন, আমরা রেনু মিশ্রার আবেদন পেয়ে তার আসার বন্দোবস্ত করি। কারণ গণতান্ত্রিক প্রক্রিয়া টিকিয়ে রাখতে তার এই প্রচেষ্টা শত সহস্র মানুষকে অনুপ্রাণিত করবে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৯/মারুফ/তারা