ঢাকা, বৃহস্পতিবার, ৭ ফাল্গুন ১৪২৬, ২০ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

চাঁদে নিয়ে যাওয়ার জন্য বউ চান তিনি!

অন্য ‍দুনিয়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৭ ৪:৪২:১৩ এএম     ||     আপডেট: ২০২০-০১-১৭ ৩:০২:৪৬ পিএম

জাপানের বিলিওনিয়ার ইউসাকু মাইজাওয়া ২০২৩ সালে চাঁদে ভ্রমণ করবেন। এজন্য এমন একজন ‘জীবনসঙ্গী’ খুঁজছেন যার সঙ্গে চাঁদে ভ্রমণের অভিজ্ঞতা শেয়ার করা যায়। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি বিষয়টি উল্লেখ করে বিজ্ঞাপন দিয়েছেন। সেখানে মেয়েদের আবেদনপত্র পাঠাতে বলেছেন।

৪৪ বছর বয়সি এই ধনকুবের স্টারশিপ রকেটে চড়ে চাঁদে পা দেয়া প্রথম সাধারণ মানুষ হতে যাচ্ছেন। ১৯৭২ সালের পর এই প্রথমবারের মতো কোনো মানুষ চাঁদে পা রাখতে যাচ্ছেন। সুতরাং এটি যে জীবনের স্মরণীয় ঘটনা হবে বলাবাহুল্য। জীবনের স্মরণীয় ঘটনা আরো উপভোগ্য করতে যোগ্য বউ খুঁজছেন তিনি।

টুইটারে এক পোস্টে মাইজাওয়া বলেছেন, অভিজ্ঞতাটি তিনি ‘স্পেশাল’ নারীর সাথে ভাগ করে নিতে চান। মেয়েদের তিনি ওয়েবসাইটে ‘প্ল্যানেট ম্যাচ-মেকিং ইভেন্ট’ ক্যাটাগরিতে আবেদন করতে বলেছেন। সেখানে আবেদনের সাথে শর্তাবলী এবং শিডিউলের সম্পূর্ণ তালিকা দেয়া আছে।

শর্তানুযায়ী, আবেদনকারীকে অবশ্যই অবিবাহিতা হতে হবে। বয়স ন্যূনতম ২০। ইতিবাচক চিন্তাভাবনার অধিকারী হতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, মহাকাশে যাওয়ার ইচ্ছা থাকতে হবে।

ব্লুমবার্গ বিলিওনিয়ার্স সূচক অনুসারে মাইজাওয়ার সম্পত্তির পরিমাণ ৩.৬ বিলিয়ন ডলার। সম্প্রতি তিনি ঘোষণা করেছেন, টুইটারে তার ফলোয়ারদের মধ্যে তিনি ৯ মিলিয়ন ডলার দান করবেন। তার জন্মদিন উপলক্ষে করা টুইটগুলো যারা রিটুইট করবে তাদের মধ্যে থেকে একশজনকে নির্বাচিত করে এই অর্থ বিতরণ করবেন।

মাইজাওয়ার ২০০৪ সালে জেজোটাউন নামে একটি অনলাইন শপিং সাইট প্রতিষ্ঠা করেন। বর্তমানে এখানে ৭,৩০০ ব্র্যান্ডের প্রায় ৮ লাখ পণ্য রয়েছে। এটি জাপানের সবচেয়ে বড় এবং জনপ্রিয় শপিং সাইট।



ঢাকা/ফিরোজ/তারা/নাসিম