ঢাকা, সোমবার, ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

মাস্ক না থাকায় মুখে অন্তর্বাস (ভিডিও)

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৮ ৯:৪৩:১৮ এএম     ||     আপডেট: ২০২০-০৫-২৮ ৯:৫১:১৮ এএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশ ভেদে ভিন্ন ভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। জনগণকে করোনার সংক্রমণ থেকে রক্ষা করতে নেওয়া হচ্ছে নানা উদ্যোগ। এর মধ্যে প্রায় সব দেশেই মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

কিন্তু এই মাস্ক পরা নিয়েই অদ্ভুত এক কাণ্ড ঘটিয়ে বসেছেন এক ইউক্রেনীয় নারী। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশের পর এই ঘটনা এখন রীতিমতো ভাইরাল।

জানা যায়, ইউক্রেনের ওই নারী দেশটির একটি পোস্ট অফিসে সেবা নিতে গিয়েছিলেন। কিন্তু তার মুখে ফেস মাস্ক না থাকায় সেবা দিতে অস্বীকার করেন পোস্ট অফিসের কর্মীরা। আর এতে হতাশ হয়ে ওই নারী নিজের অন্তর্বাস (প্যান্টি) খুলে মুখে লাগিয়ে সেবা দেওয়ার আবদার করেন।

দ্য সানের খবরে বলা হয়েছে, ইউক্রেনের রাজধানী কিয়েভের নোভা পোশা পোস্ট অফিসের নিরাপত্তা ক্যামেরার ফুটেজে এমন ঘটনা দেখে গেছে। সিসিটিভির ফুটেছে দেখা যায়, ওই নারী ফেস মাস্ক না পরেই পোস্ট অফিসের কাউন্টারে যান। নিয়মমাফিক মাস্ক ছাড়া কাউন্টার থেকে সেবা দিতে অপারগতা প্রকাশ করা হলে, তিনি সকলের সামনেই নিজের প্যান্টি ‍খুলে ফেলেন। এরপর সাদা রঙের প্যান্টিটি মাস্ক হিসেবে মুখে পরেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই নারী দুই সন্তানের মা এবং করোনাভাইরাস মহামারিতে চাপিয়ে দেওয়া সুরক্ষা ব্যবস্থা নিয়ে অসন্তুষ্ট ছিলেন।

সামাজিক যোগাযোগমধ্যমে একজন মন্তব্য করেছেন, ‘বেশ ভালো। তিনি নিজের আশপাশ থেকেই একটি উপায় খুঁজে পেয়েছিলেন। ফেস মাস্ক হিসেবে প্যান্টির ব্যবহার এখনো তো কেউ নিষিদ্ধ করেনি।’

এদিকে ফুটেজটি পোস্ট অফিসের যে কর্মী অনলাইনে ফাঁস করেছেন, তাকে শাস্তির মুখোমুখি করা হয়েছে বলে জানা গেছে।

এপ্রিল মাস থেকে ইউক্রেনের সরকার দেশটির সকল নাগরিকদের পরিচয়পত্র বহন এবং জনসমক্ষে মাস্ক পরার নির্দেশনা জারি করে।

দেখুন ভিডিও

 




ঢাকা/ফিরোজ/মারুফ