ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

দ্বিতীয় দিন শেষে ৪৯ রানে এগিয়ে ঢাকা

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-১০-০৭ ৫:৩৯:২৮ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-০৭ ৭:১৭:০৯ পিএম
দ্বিতীয় দিন শেষে ৪৯ রানে এগিয়ে ঢাকা

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বরিশাল বিভাগের মুখোমুখি হয়েছে ঢাকা বিভাগ।

প্রথম স্তরের এই ম্যাচে ঢাকা বিভাগ প্রথমে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ২৫০ রান সংগ্রহ করে। জবাবে আজ শনিবার দ্বিতীয় দিন শেষে বরিশালের সংগ্রহ দাঁড়িয়েছে ৬ উইকেট হারিয়ে ২০১ রান। ঢাকা বিভাগের চেয়ে এখনো তারা ৪৯ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন মো. নুরুজ্জামান ৫১* ও শামসুল ইসলাম ৬। তারা দুজন তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।

 



শুক্রবার ৭ উইকেট হারিয়ে ২৩১ রান তুলে প্রথম দিন শেষ করেছিল ঢাকা। অধিনায়ক মোহাম্মদ শরীফ ৪১ রানে অপরাজিত ছিলেন। তার সঙ্গে ১৭ রানে অপরাজিত ছিলেন জাহিদুজ্জামান।

আজ শনিবার তারা দুজন দ্বিতীয় দিনে ব্যাট করতে নামেন। দিনের শুরুতেই দলীয় ২৪২ রানের মাথায় সাজঘরে ফেরেন জাহিদুজ্জামান। ৬১ বল খেলে ২টি চারে ১৮ রান করেন। দলীয় একই রানে গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফেরেন নাজমুল অপু। এরপর অধিনায়ক মোহাম্মদ শরীফ হাতখুলে খেলার চেষ্টা করেন। সেটা করতে গিয়ে দলীয় ২৫০ রানের মাথায় আউট হয়ে যান। ১৩৯ বল খেলে ৪টি চার ও ২ ছক্কায় ৫৮ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন তিনি।

বল হাতে বরিশালের সালমান ৪টি উইকেট নিয়েছেন। ৩টি উইকেট নিয়েছেন মনির হোসেন। ২টি উইকেট শিকার করেছেন তানভীর ইসলাম।

 



এরপর বরিশাল বিভাগ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামে। ৭৭ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২০১ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে। দ্বিতীয় দিনে বরিশালের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৭৩ রান করেছেন অলরাউন্ডার সোহাগ গাজী। ৫১ রানে অপরাজিত আছেন নুরুজ্জামান। এ ছাড়া শাহিন হোসেন ৩০ ও রাফসান আল মাহমুদ ২৩ রান করেছন।

বল হাতে ঢাকা বিভাগের শুভাগত হোম ৩টি উইকেট নিয়েছেন। ২টি উইকেট নিয়েছেন মোশাররফ হোসেন রুবেল।



রাইজিংবিডি/ঢাকা/৭ অক্টোবর ২০১৭/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন