ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

কাতারকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-০৬ ১১:১৫:৪৬ এএম     ||     আপডেট: ২০১৯-০৬-০৬ ১১:৪৩:৩৫ এএম
কাতারকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল
Walton E-plaza

ক্রীড়া ডেস্ক : কোপা আমেরিকার ৪৬তম আসরে মাঠে নামার আগে বুধবার এশিয়ার চ্যাম্পিয়ন কাতারের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলে ব্রাজিল। প্রস্তুতিটা ভালোভাবেই সেরেছে তারা। যদিও এই ম্যাচে পায়ের গোড়ালির ইনজুরিতে পড়েছেন নেইমার। তবে ব্রাজিলের জয় পেতে সমস্যা হয়নি। তারা ২-০ গোলে হারিয়েছে কাতারকে।

ব্রাজিলের হয়ে প্রথমার্ধে গোল দুটি করেছেন রিকারলিসন ডি আন্দ্রাদে ও গ্যাব্রিয়েল জেসাস। এই ম্যাচের ২১ মিনিটেই পায়ের ইনজুরিতে পড়ে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন ব্রাজিলের ফুটবলের বর্তমানের সবচেয়ে বড় তারকা নেইমার।|

অবশ্য কাতার ম্যাচের ৯৬ মিনিটে একটি গোল শোধ দেওয়ার দারুণ সুযোগ পেয়েছিল। এ সময় ভিএআরের সহায়তায় পেনাল্টি পেয়েছিল এশিয়া কাপ ফুটবলের বতর্মান চ্যাম্পিয়ন কাতার। কিন্তু বোয়ালেম খোউখির নেওয়া কিক ক্রসবারের উপর দিয়ে চলে যায়।কাতার টানা সাত ম্যাচ জিতে ব্রাজিলের মুখোমুখি হয়েছিল। কিন্তু কোপা আমেরিকার এবারের আসরে অতিথি হিসেবে খেলতে আসা কাতার ব্রাজিলের বিপক্ষে সুবিধা করতে পারেনি।

ব্রাসিলিয়ায় অবশ্য প্রথমার্ধ বেশ উত্তেজনাপূর্ণ ছিল। এ সময় দুটি গোল হয়। নেইমার ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন। পেনাল্টি ভিএআরের সহায়তায় বাদ যায়।

ম্যাচের ১৬ মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। এ সময় দানি আলভেসের ক্রসে হেড দিয়ে বল জালে পাঠান রিকারলিসন। এটা ছিল ব্রাজিলের জার্সি গায়ে তার চতুর্থ আন্তর্জাতিক গোল। ২১ মিনিটে নেইমার ইনজুরিতে পড়লে তার পরিবর্তে মাঠে নামেন এভারটন। অবশ্য নেইমার না থাকাটা খুব বেশি প্রভাব ফেলেনি ম্যাচে।

২৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ব্রাজিল। এ সময় ডি বক্সের লাইনের উপর বল পান রিকারলিসন। তিনি ডি বক্সের ভেতরে থাকা জেসাসকে বল বাড়িয়ে দেন। জেসাস ডান পায়ের শটে বল জালে পাঠান। যদিও প্রথমার্ধের শেষ দিকে হ্যান্ডবল হওয়ায় পেনাল্টি থেকে ফিলিপে কুতিনহো ব্যবধান ৩-০ করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত রেফারি ভিএআরের সহায়তায় পেনাল্টির সিদ্ধান্ত থেকে সরে আসেন।

দ্বিতীয়ার্ধে অবশ্য আর কোনো গোল হয়নি। শেষ মুহূর্তে কাতার পেনাল্টি পেলেও সেটা থেকে গোল আদায় করে নিতে পারেনি।

কোপা আমেরিকার এবারের আসরে ব্রাজিল রয়েছে ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ বলিভিয়া, ভেনেজুয়েলা ও পেরু। আর আমন্ত্রিত অতিথি দল কাতার রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া, প্যারাগুয়ে ও আর্জেন্টিনা।




রাইজিংবিডি/ঢাকা/৬ জুন ২০১৯/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge