ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাংলাদেশকে শক্তিশালী প্রতিপক্ষ মানছেন প্লাঙ্কেট

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-০৮ ১২:৪৪:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-০৮ ৪:০৮:২২ পিএম

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ ও ইংল্যান্ড। পরের ম্যাচে হারকে সঙ্গী করে তারা। এবার তৃতীয় ম্যাচে জয়ে ফেরার লক্ষ্যে মুখোমুখি হচ্ছে এ দুই দল। ঘরের মাঠে নামার আগে বাংলাদেশকে শক্তিশালী দল মনে করছেন ইংলিশ পেসার লিয়াম প্লাঙ্কেট।

উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপ শুরু করে ইংল্যান্ড। সেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন করে বাংলাদেশও। পরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হারে ইংল্যান্ড। অন্যদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে লড়াই করে হেরেছে বাংলাদেশ। তাই ঘরের মাঠে জয়ের ফেরার প্রত্যাশা থাকলেও মাশরাফি বিন মুর্তজার বাংলাদেশকে হালকাভাবে নিতে নারাজ প্লাঙ্কেট।

'আমরা দেখেছি বাংলাদেশ দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে এবং এটা কোন অঘটন ছিল না। আমার মনে পড়ে তারা যখন আগে আমাদের হারিয়েছিল সেটা অঘটন ছিল। কিন্তু এ প্রতিযোগিতায় সত্যিকার অর্থে কোন অঘটন নেই। তারা একটি শক্তিশালী দল।'

বিশ্বকাপের দ্বাদশ ম্যাচে আজ কার্ডিফে মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড। এ ম্যাচ জিতে আগের ম্যাচে হারের স্বাদ ভুলে গিয়ে জয়ের ধারায় ফিরতে চায় ইংলিশরা। কার্ডিফে বাংলাদেশের বিপক্ষে শক্তভাবেই ফিরে আসবে এবারের বিশ্বাকপের অন্যতম দাবিদার ইংল্যান্ড, বিশ্বাস প্লাঙ্কেটের। বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে নিজেদের প্রস্তুতি নিয়ে তিনি বলেন, 'আমরা মাঠে (পাকিস্তানের বিপক্ষে) আমাদের সেরাটা দিতে পারিনি। আমাদের হাতে দুই দিন সময় ছিল। আশাকরি আমরা ফুরফুরে মেজাজে ম্যাচ শুরু করতে পারবো।'

২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে হেরে কোয়ার্টার ফাইনালে উঠতে ব্যর্থ হয় ইংল্যান্ড। অভিজ্ঞ ও তরুণদের সমন্বয়ে এবারের বাংলাদেশ দল অনেক পরিণত। তাই স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে টাইগারদের জয়ের প্রত্যাশায় থাকবে লাল-সবুজের সমর্থকরা।




রাইজিংবিডি/ঢাকা/৮ জুন ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন