ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাস থেকে ফেলে ওপর দিয়ে গাড়ি চালিয়ে যাত্রীকে হত্যা

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ৯ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাস থেকে ফেলে ওপর দিয়ে গাড়ি চালিয়ে যাত্রীকে হত্যা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : ভাড়া নিয়ে বাকবিতণ্ডার জেরে বাস থেকে ফেলে তার ওপর দিয়ে গাড়ি চালিয়ে সালাউদ্দিন (৩৬) নামের এক যাত্রীকে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

বোরবার সকাল সোয়া ১০টার দিকে গাজীপুর সদর উপজেলার বাঘেরবাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ ঘটনা ঘটে।

নিহত সালাউদ্দিন ঢাকার আলুবাজার এলাকার মৃত শাহাবউদ্দিনের ছেলে। তিনি বাঘেরবাজার এলাকার আতাউর রহমানের বাড়িতে স্ত্রীসহ ভাড়া থেকে স্থানীয় একটি কারখানার গাড়ি চালাতেন।

মাওনা হাইওয়ে থানার ওসি দেলোয়ার হুসেন জানান, সকাল ৭টার দিকে সালাউদ্দিন ময়মনসিংহের ফুলপুর থেকে আলম এশিয়ার একটি বাসে ওঠেন। নিজেকে চালক পরিচয় দিয়ে তাকে সম্মান দেখিয়ে ভাড়া কিছু কম রাখার জন্য কন্ডাক্টরকে অনুরোধ করেন সালাউদ্দিন। এ নিয়ে বাসের কন্ডাক্টর ও হেলপারের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। পরে সালাউদ্দিন বাসের ভাড়া পরিশোধ করেন। এ সময় বাসের কন্ডাক্টর ও হেলপার বাঘেরবাজার গিয়ে তাকে সম্মান দেখানো হবে বলে হুমকি দেয়। বাসের কন্ডাক্টর-হেলপারের সাথে বাকবিতণ্ডা হয়েছে এবং তারা তাকে (সালাউদ্দিনকে) অপমান করতে পারে ভেবে সালাউদ্দিন তার ভাই জামাল উদ্দিনকে মোবাইল ফোনে জানিয়ে বাঘেরবাজার বাসস্ট্যান্ডে আসতে বলেন।

ওসি আরো বলেন, বাঘেরবাজারে ওই গাড়ি থামলে দুজন যাত্রী নামার পর সালাউদ্দিন নামতে গেলে বাসের কন্ডাক্টর ও হেলপার তাকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। পরে সালাউদ্দিনের স্ত্রীকে বাস থেকে না নামিয়ে চালক বাসটি নিয়ে চলে যাওয়ার চেষ্টা করে। এ সময় সালাউদ্দিন ও তার ভাই জামাল উদ্দিন বাসের সামনে গিয়ে দাড়িয়ে বাসটি গতিরোধ করার চেষ্টা করেন। এ সময় চালক বাস না থমিয়ে সালাউদ্দিনকে পিষ্ট করে এলাকা ত্যাগ করে। এতে ঘটনাস্থলেই সালাউদ্দিন মারা যায়। কিছুদূর যাওয়ার পর ওই সড়কের আমতলা এলাকায় সালাউদ্দিনের স্ত্রীকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। আরো কিছুদূর গিয়ে বাসটি মহাসড়কের পাশে রেখে চালক, কন্ডাক্টর ও হেলপার পালিয়ে যায়। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজের মর্গে পাঠানো হয়েছে। বাসটি জব্দ করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

নিহতের ছোট ভাই জামাল উদ্দিন সাংবাদিকদের জানান, ঈদের ছুটিতে স্ত্রীক নিয়ে সালাউদ্দিন ময়মনসিংহের ফুলপুরে শ্বশুরবাড়ি যান। সেখান থেকে রোববার গাজীপুরের কর্মস্থলে ফেরার পথে আলম এশিয়ার একটি বাসে ভাড়া নিয়ে কন্ডাক্টরের সাথে বাকবিতণ্ডা হয়। বাস বাঘেরবাজার এলাকায় এলে কন্ডাক্টর ও হেলপার তার ভাইকে লাথি মেরে ফেলে দেয়। ভাবিকে বাস থেকে নামানোর জন্য বাসের সামনে দাঁড়িয়ে গতিরোধের চেষ্টা করলে চালক সালাউদ্দিকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে গাড়ির চাকায় পিষ্ট হয়ে সালাউদ্দিন ঘটনাস্থলেই মারা যান।



রাইজিংবিডি/গাজীপুর/৯ জুন ২০১৯/হাসমত আলী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়