ঢাকা, শুক্রবার, ৪ শ্রাবণ ১৪২৬, ১৯ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

নরকের ১৩ সিঁড়ি

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-০৩ ১:২৮:১০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-০৩ ৭:২৪:০১ পিএম
নরকের ১৩ সিঁড়ি
মলটবি কবরস্থানের একাংশ
Voice Control HD Smart LED

সাতসতেরো ডেস্ক: রহস্যময় পৃথিবীর কতটুকু জানতে পেরেছেন মানুষ! জানার ক্ষুধা নিবারণের জন্য প্রত্যহ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন বিজ্ঞানীরা। কিন্তু পৃথিবীতে অতিপ্রাকৃত অনেক বিষয় রয়েছে, যেগুলোর ব্যাখ্যা বিজ্ঞানের কষ্ঠিপাথরে করা যায় না। মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের মলটবিতে একটি কবরস্থান রয়েছে। এই কবরস্থানের একটি কবরকে ঘিরে রয়েছে অপার রহস্য।

বিশেষ এই কবরে একটি দরজা রয়েছে। প্রথমে দরজা পার হওয়ার পরই পাড়ি দিতে হয় ১৩টি সিঁড়ি। যাকে বলা হয়— ‘স্টেয়ার টু হেল’। এই সিঁড়ি দিয়ে নীচে নামলেই নাকি পৌঁছে যাওয়া যায় বিস্ময়কর এক জগতে। যাকে ‘নরক’ বলে অভিহিত করা হচ্ছে।

মলটবি শহরের এক সম্ভ্রান্ত পরিবারের কবর এটি। প্রচলিত আছে, এই পরিবারের প্রত্যেক সদস্যই শয়তানের উপাসক ছিলেন। আর তাদের মৃত্যুর পর সবাইকে একই জায়গায় কবর দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, এই রহস্যময় কবরের সত্যতা বিচারের জন্য অনেক মানুষ ১৩টি সিঁড়ি বেয়ে নীচে নেমেছিলেন। তাদের মধ্যে অনেকেই আর ফিরে আসেননি। আর যারা ফিরেছেন তারা উন্মাদ হয়ে গেছেন।


মলটবি কবরস্থানের একাংশ

স্থানীয়দের মতে— দিনেরবেলায় এই কবরস্থানটি একদম স্বাভাবিক। রাত হলেই নাকি নেমে আসে অদ্ভুত এক নিস্তব্ধতা। জাগতিক কোনো শব্দই নাকি সেখানে পৌঁছায় না। রাত বাড়লেই কবরটির চারপাশে অট্টহাসি, ফিসফিস শব্দ আর নারী কণ্ঠের হাহাকার শোনা যায়।

প্রশ্ন উঠেছে, এত সংখ্যা থাকতে কবরটির ভেতরে কেন ১৩টি সিঁড়ি তৈরি করা হয়েছে। অনেকে মনে করছেন— খ্রিষ্ট ধর্ম মতে ১৩ সংখ্যাটি অশুভ। বাইবেল অনুযায়ী, যীশু খ্রিস্টের সঙ্গে যারা বিশ্বাসঘাতকতা করেছিলেন তাদের মধ্যে ১৩ নম্বরে ছিলেন জুডাস। তাই ১৩ সংখ্যাটির সঙ্গে এই ১৩ সিঁড়ির কোনো যোগ থাকতে পারে বলে মনে করছেন প্যারানরমাল বিশেষজ্ঞরা।

প্যারানরমাল বিষয়ক লেখক ডি. এস. ডুবি পশ্চিমা সংবাদমাধ্যমে বলেছেন, একটি পারিবারিক কবরে কেন দরজা লাগানো সেটাই এক বিস্ময়কর ব্যাপার। এই ১৩টি সিঁড়ি বেয়ে নামলে মানুষের মনে এক অদ্ভুত হতাশা ভর করে। শরীর ক্রমশ হালকা অনুভব হতে থাকে। মনে হতে থাকে, এই পৃথিবীতে যেন আর কোনো প্রাণ নেই। চারদিকে শুধু মৃত মানুষের ভিড়।

এই সিঁড়ি দিয়ে নেমে পেছনে তাকালেই নাকি দেখা যায় একটি ছোট্ট চেয়ার। কবরের ভেতরে কোথা থেকে চেয়ার আসল তার কোনো ব্যাখ্যা দিতে পারেননি ডুবি। সিঁড়ির শেষ ধাপে পৌঁছে যদি পেছনে কেউ তাকায় তাহলে সামনে ভেসে উঠে ‘নরকের ছবি’ কিংবা তারচেয়েও ভয়ঙ্কর কিছু। এ বিষয়েও পরিষ্কার কোনো ব্যাখ্যা দিতে পারেননি কেউ।


স্টার চিহিৃত অংশে মলটবি কবরস্থান

কবরের ভেতরে ১৩ সিঁড়ি এবং তার ভেতরে রহস্যময় ‘নরক’! এই সিঁড়ি ও নরকের রহস্য এখনো অমীমাংসিত। বিষয়টি নিয়ে মানুষ কৌতুহলী হয়ে পড়েছিলেন। একে কেন্দ্র করে নানা দুর্ঘটনার খবর পাওয়া যায়। এজন্য সম্প্রতি কবরটির প্রবেশ পথ সিমেন্ট দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে বলে জানা গেছে।

 

রাইজিংবিডি/ঢাকা/৩ জুলাই ২০১৯/শান্ত/ফিরোজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge