ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চিকিৎসক নিয়োগে স্থগিত মৌখিক পরীক্ষা শিগগিরই

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫১, ১৩ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চিকিৎসক নিয়োগে স্থগিত মৌখিক পরীক্ষা শিগগিরই

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসক নিয়োগে স্থগিত হওয়া মৌখিক পরীক্ষা শিগগিরই শুরু হচ্ছে। এছাড়া উদ্বুদ্ধ পরিস্থিতি ও ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। কমিটি গঠনের পর ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়া হবে।

বৃহস্পতিবার বিএসএমএমইউতে সিন্ডিকেট কমিটির সভা শেষে এ তথ্য জানানো হয়।

বিএসএমএমইউ'র ভিসি ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ‘যে সব অভিযোগ করা হয়েছে তা ঠিক না। একটা পরিস্থিতির জন্য মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছিলো। আমরা আবার শিগগিরই মৌখিক পরীক্ষা শুরু করার সিদ্ধান্ত নিয়েছি।’

উল্লেখ্য, গত মঙ্গলবার এ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এবিএম আব্দুল হান্নান স্বাক্ষরিত এক অফিস আদেশে মেডিক্যাল অফিসার ও মেডিক্যাল অফিসার (ডেন্টাল সার্জারি) পদে নিয়োগের মৌখিক পরীক্ষার কার্যক্রম অনিবার্য কারণে কর্তৃপক্ষের নির্শেক্রমে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করা হয়।

তবে এর আগে পরীক্ষা বাতিলের দাবির আন্দোলনের মধ্যে সোমবার মৌখিক পরীক্ষা নেয়া শুরু হয়।

তার আগে রোববার আন্দোলনকারীরা উপাচার্য কনক কান্তি বড়ুয়ার কক্ষে তার সঙ্গে দেখা করতে যান। তবে সেখানে দায়িত্বরত আনসার সদস্যরা চিকিৎসকদের বাধা দেন। তা সত্ত্বেও চিকিৎসকরা উপাচার্যের সঙ্গে দেখা করার বিষয়ে অনড় থাকলে একপর্যায়ে আনসার সদস্যরা তাদের মারধর করেন, ধাক্কাধাক্কি করে বের করে দেন। এরপর থেকে অনশন শুরু করেন আন্দোলনকারী চিকিৎসকরা।

২০০টি মেডিক্যাল অফিসারের পদে ২০১৭ সালের সেপ্টেম্বরে নিয়োগ বিজ্ঞপ্তি দেয় বিএসএমএইউ কর্তৃপক্ষ। এর মধ্যে ১৮০ জন এমবিবিএস ও ২০ জন বিডিএস চিকিৎসক চাওয়া হয়। প্রথম দফায় নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষণা করা হলেও সেটি পিছিয়ে ২০১৮ সালের সেপ্টেম্বরে দিন ঠিক করা হয়। পরীক্ষা নেয়ার জন্য প্রশ্নপত্রও ছাপানো হয়। কিন্তু অনিবার্য কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা স্থগিত করে। নিয়োগ বিজ্ঞপ্তি ছাপা হওয়ার দেড় বছর পর গত ২২ মার্চ সেই পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১২ মে ফলাফল প্রকাশ করা হয়।




রাইজিংবিডি/ঢাকা/১৩ জুন ২০১৯/সাওন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়