ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

দেবী শেঠির হাসপাতালে বিশেষ সুবিধা পাবেন ইউজিসি কর্মকর্তারা

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৭, ১ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেবী শেঠির হাসপাতালে বিশেষ সুবিধা পাবেন ইউজিসি কর্মকর্তারা

জ্যেষ্ঠ প্রতিবেদক : বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) কর্মকর্তারা এবার ভারতের খ্যাতনামা চিকিৎসক দেবী প্রসাদ শেঠির হাসপাতালে বিশেষ সুবিধা পাবেন। বৃহস্পতিবার ইউজিসি ও দেবী প্রসাদ শেঠি প্রতিষ্ঠিত নারায়ণা হেলথ সিটির মধ্যে এ বিষয়ে সমঝোতা চুক্তি হয়। চুক্তি অনুযায়ি এখন থেকে ইউজিসির চেয়ারম্যান, সদস্য, কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা নারায়ণা হেলথ-এ উন্নত চিকিৎসার ক্ষেত্রে বিশেষ সুবিধা পাবেন। ইউজিসি সচিব ড. মো. খালেদ ও নারায়ণা হেলথ সিটির চিফ অপারেটিং অফিসার (সিওও) জোসেফ পাসাঙ্গা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ।

ইউজিসির জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান এ তথ্য জানিয়েছেন।

ভারতের বিভিন্ন রাজ্যে নারায়ণা হেলথের ২৩টি শাখা রয়েছে। ২০১৭ সালে এটি এশিয়ার সেরা হেলথ কেয়ার ব্র্যান্ডের পুরস্কার পায়।

চুক্তি অনুষ্ঠানে জোসেফ পাসাঙ্গা বলেন, ইউজিসি পরিবারের সদস্যদের স্বাস্থ্যসেবার ক্ষেত্রে বিশেষ প্যাকেজ দেবে নারায়ণা হেলথ। ডাক্তারের সাক্ষাৎ, পরামর্শ, রোগী ভর্তি ও আবাসন সুবিধার বিষয়ে তাদের অগ্রাধিকার ভিত্তিতে সেবা দেওয়া হবে। এক্ষেত্রে একটি হটলাইন ও বিশেষ সুবিধা কার্ড চালু করা হবে।

উপমহাদেশে চিকিৎসা সেবায় বেশ জনপ্রিয়তা রয়েছে হৃদরোগ বিশেষজ্ঞ দেবী প্রসাদ শেঠির। সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসায় ভারত থেকে আসার পর বাংলাদেশে আরও বেশি আলোচনায় আসেন এ চিকিৎসক।

চুক্তি সই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউজিসির সদস্য ড. মো. আক্তার হোসেন, ড. দিল আফরোজা বেগম, ড. মো. সাজ্জাদ হোসেন, ইউজিসির বিভিন্ন বিভাগীয় প্রধানসহ নারায়ণা হেলথের প্রতিনিধিরা।


রাইজিংবিডি/ঢাকা/১ আগস্ট ২০১৯/হাসান/নবীন হোসেন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়