ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঢামেকে কয়েক ঘন্টার ব্যবধানে ৩ জনের মৃত্যু

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ৬ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢামেকে কয়েক ঘন্টার ব্যবধানে ৩ জনের মৃত্যু

জ্যেষ্ঠ প্রতিবেদক : কয়েক ঘন্টার ব্যবধানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) ডেগুজ্বরে আক্রান্ত হয়ে নারী-পুরুষ মিলে ৩ জন মারা গেছেন। এছাড়া বেসরকারি একটি হাসপাতালে প্রবাসী এক নারীর মৃত্যু বরণ করেছেন।

মঙ্গলবার দুপুরে হাবিবুর রহমান (২১) নামে এক ব্যক্তি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান। তিনি একটি ওয়ার্কশপে কাজ করতেন। দুইদিন ধরে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। এর আগে একইদিন ভোরে ডেগুজ্বরে আক্রান্ত হয়ে আমজাদ মন্ডল (৫২) নামে অপর এক ব্যক্তি মারা যান। সোমবার রাতে মানিকগঞ্জের গ্রামের বাড়ি থেকে অসুস্থ অবস্থায় ঢামেক হাসপাতালে ভর্তি হন মন্ডলকে। মন্ডলের মারা যাওয়ার এক ঘন্টা আগে মনোয়ারা বেগম (৭৫) নামে এক বৃদ্ধা মারা যান।

এ বিষয়ে মঙ্গলবার বিকেলে ঢামেক হাসপাতালের পরিচালক ডা. নাসিরউদ্দিন বলেন, এ পর্যন্ত ১৭ জন চিকিৎসা নেয়ার পরও মারা গেছেন। তবে যারা মারা গেছেন তাদের বেশিরভাগই রোগ হলেও প্রথমে গুরুত্ব দেননি। শুধু এ কারণেই তাদের মৃত্যু হয়েছে। তাই বলবো ডেঙ্গুর কোন সিমটম দেখা দিলে সঙ্গে সঙ্গে হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে হবে।

হাসপাতালে খোঁজ নিয়ে জানা গেছে, জুলাই থেকে ৬ আগস্ট পর্যন্ত ঢামেক হাসপাতালে ৩৩৮৪ জন অসুস্থ হয়ে জরুরী বিভাগে চিকিৎসা নিতে আসেন। এর মধ্যে ডেঙ্গু নিশ্চিত হয়ে ২০৮৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। অনেকেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ফিরে গেলেও এখনও ৬৮০ জন ডেঙ্গু জীবানু নিয়ে ভর্তি আছেন হাসপাতালে।

এদিকে সোমবার রাতে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন ইতালি প্রবাসী নারী হাফসা বেগম লিপি মারা গেলে তার স্বজনদের মাঝে শোকের ছায়া নেমে আসে।


রাইজিংবিডি/ঢাকা/০৬ আগস্ট ২০১৯/মাকসুদ/নবীন হোসেন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়