ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ডেঙ্গুতে ২৯ জনের মৃত্যু

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৬, ৮ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডেঙ্গুতে ২৯ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নয় জন চিকিৎসকসহ ২৯ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার এ পর্যন্ত ২৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তবে বেসরকারি হিসাবে এই সংখ্যাটা আরো বেশি।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগ থেকে গঠিত ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেলের আহ্বায়ক ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, বুধবার পর্যন্ত মারা যাওয়া ২৩ জনের মধ্যে তিন জন চিকিৎসক। তিনি বলেন, আরো ৬ জন চিকিৎসক ও এক জন নার্স ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে জানানো হয়েছে, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন ২ হাজার ৩২৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ মিলে এ বছর ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ৬৬৬ জনে।

এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ২৫ হাজার ৭৭২ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৮ হাজার ৭৬৫ জন ।

গত ২৪ ঘণ্টার ঢাকার চেয়ে ঢাকার বাইরে আক্রান্তের হার বেশি। ঢাকায় আক্রান্ত ১ হাজার ১৫৯ এবং ঢাকার বাইরে ১ হাজার ১৬৭ জন।


রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৯/সাওন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়