ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নানককে কেবিনে স্থানান্তর, ছাড়পত্র পেতে পারেন কাল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১১, ৮ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নানককে কেবিনে স্থানান্তর, ছাড়পত্র পেতে পারেন কাল

হৃদরোগে আক্রান্ত আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানককে রাজধানীর ল্যাবএইড হাসপাতালের করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে সাধারণ কেবিনে স্থানান্তর করা হয়েছে।

৪৮ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণকালে শারীরিক অবস্থা স্থিতিশীল দেখে জাহাঙ্গীর কবির নানকের চিকিৎসায় গঠিত ল্যাবএইডের মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তাকে বুধবার বিকেল ৪টার দিকে কেবিনে স্থানান্তর করা হয়।

বিশেষজ্ঞ চিকিৎসকরা জানিয়েছেন, জাহাঙ্গীর কবির নানক এখন সুস্থ। কিছু রুটিন চিকিৎসার জন্য তাকে আরো দু-একদিন হাসপাতালে চিকিৎসকদের তত্ত্বাবধানে রাখা হচ্ছে।

সোমবার সকালে হঠাৎ বুকে ব্যথা অনুভব হলে ব্যক্তিগত চিকিৎসকদের পরামর্শে তাৎক্ষণিকভাবে ল্যাবএইডে ভর্তি করা হয় জাহাঙ্গীর কবির নানককে। প্রাথমিক পরীক্ষা শেষে এনজিওগ্রামের সিদ্ধান্ত নেয়া হয়। তার হার্টে দুটি ব্লক ধরা পড়ে।

ব্লকে রিং বসানো হয়েছে বলে জানিয়েছেন ল্যাবএইড হাসপাতালের কার্ডিয়াক বিশেষজ্ঞ ডা. মাহবুবুর রহমান।  তিনি জানিয়েছেন, জাহাঙ্গীর কবির নানক এখন পুরোপুরি শঙ্কামুক্ত। তিনি দ্রুত রাজনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত হতে পারবেন।

এদিকে, সিসিইউতে জাহাঙ্গীর কবির নানকের স্বাস্থ্যের অনেকটা উন্নতি হওয়ার পর তার পরিবার ও আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের দু-একজন নেতার সঙ্গে সাক্ষাতের অনুমতি দেন চিকিৎসকরা।

তারা জানিয়েছেন, আওয়ামী লীগ সভানেত্রী নিয়মিত জাহাঙ্গীর কবির নানকের স্বাস্থ্য সংক্রান্ত খবর নিচ্ছেন।

জাহাঙ্গীর কবির নানকের মেয়ে এস আমরিন রাখী জানান, কেবিনে স্থানান্তরের পর ঘনিষ্ট সহকর্মী ও নিকটজনদের সঙ্গে সাক্ষাৎকালে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন নানক।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধামন্ত্রী শেখ হাসিনাসহ দল ও সরকারের শীর্ষ ব্যক্তিগণ জাহাঙ্গীর কবির নানকের অসুস্থতায় উদ্বিগ্ন ছিলেন। তাকে দেখতে যারা হাসপাতালে এসেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন জাহাঙ্গীর কবির নানক।

মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, বিভিন্ন নেতৃত্বস্থানীয় রাজনীতিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হাসপাতালে এসে সহমর্মিতার জানানোর খবরে সন্তোষ প্রকাশ করেন জাহাঙ্গীর কবির নানক।

জাহাঙ্গীর কবির নানকের ব্যক্তিগত কর্মকর্তা মোহাম্মদ বিপ্লব বলেন, হাসপাতালের বাইরে সোমবার থেকে দলীয় কর্মীদের উপচেপড়া ভিড়। সাক্ষাতের সুযোগ না পেলেও প্রতিদিন হাসপাতাল প্রাঙ্গণে রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা তৃণমূল নেতাকর্মীদের উপস্থিতিতে আবেগাপ্লুত হন জাহাঙ্গীর কবির নানক। আওয়ামী লীগসহ সহযোগী সংগঠন আর মাঠের কর্মীদের এমন ভালোবাসায় আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের দায়িত্বশীল নেতাদের সঙ্গে কয়েক মিনিটের সাক্ষাতে নানক রাজনৈতিক কর্মকাণ্ডের বিষয়ে আলোচনা করেছন বলে জানিয়েছেন তারা। জ‌্যেষ্ঠ নেতাদের সঙ্গে সাক্ষাৎকালে আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দলের তৎপরতার বিষয়ে জানতে চান তিনি।

এদিকে, জাহাঙ্গীর কবির নানকের শারীরিক সুস্থতা কামনায় গত দুই দিনে রাজধানীর বিভিন্ন মসজিদে দোয়া করা হয়। তার সুস্থতা কামনায় পরিবার, আত্মীয়, রাজনৈতিক সহকর্মীরাও নিজ নিজ উদ্যোগে দোয়া মাহফিল ও কোরআনখানির আয়োজন করেন।


ঢাকা/পারভেজ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়