ঢাকা, শুক্রবার, ২৭ চৈত্র ১৪২৬, ১০ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

স্বাস্থ্য মন্ত্রণালয়কে দেওয়া হচ্ছে ৫০ হাজার পিপিই

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৩ ৮:৫৪:৩১ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৩ ৯:০৩:৫০ পিএম

বিদ্যুৎ বিভাগ, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ এবং বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্ট পাওয়ার প্রোডিউসার অ‌্যাসোসিয়েশনের (বিআইপিপিএ) পক্ষ থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়কে ৫০ হাজার পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) দেওয়া হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

এছাড়া ৫০ হাজার কিট দেওয়া হবে বলেও জানিয়েছেন প্রতিমন্ত্রী।

তিনি জানান, ইতোমধ্যে কয়েকটি হাসপাতালে পিপিই ও কিট বিতরণ শুরু হয়েছে। সোমবার এই কার্যক্রমের অংশ হিসেবে নসরুল হামিদ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে ৪ হাজার পিপিই এবং ৪ হাজার কিট হস্তান্তর করেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়েকেও এদিন পিপিই দেওয়া হয়।

পিপিই এবং কিট হস্তান্তরের সময় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী বলেন, ‘এই ক্রান্তিকাল আমাদের সমন্বিত ও ঐক্যবদ্ধ প্রচেষ্টায় মোকাবেলা করতে হবে। বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে এপ্রিল মাস পর্যন্ত সারচার্জ মওকুফের উদ্যোগ নেয়া হয়েছে। জ্বালানি এবং খনিজ সম্পদ বিভাগের পক্ষ থেকে মে মাস পর্যন্ত আবাসিক গ্যাসের বিলের সারচার্জ মওকুফের ঘোষনা দেওয়া হয়েছে।’

এসময় তিনি সকলকে সতর্ক থাকার এবং চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী চলার অনুরোধ জানান।

এসময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, পিপিই এবং টেস্টিং কিট দেশে যথেষ্ট পরিমাণ আছে। পটেন্সিয়াল ক্যারিয়াররা যথাযথভাবে কোয়ারেন্টাইনের নিয়ম মানলে করোনা নিয়ন্ত্রণ করা সহজতর হবে।

এ সময় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান, বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমদ, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম ও বিপার সভাপতি ইমরান করিম উপস্থিত ছিলেন।


ঢাকা/হাসান/সাজেদ