ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জয়ললিতা খালাস

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩১, ১১ মে ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জয়ললিতা খালাস

জয়ললিতা

আন্তর্জাতিক ডেস্ক : বেহিসাবি সম্পদ অর্জন মামলা থেকে খালাস পেলেন ভারতের তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়রাম জয়ললিতা। সোমবার কর্ণাটক হাইকোর্ট তাকে খালাস দেন।

 

টাইমস অব ইন্ডিয়া অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

 

২০১৪ সালের ২৭ সেপ্টেম্বর মুম্বাইয়ের একটি আদালত জয়ললিতাকে এই মামলায় দোষী সাব্যস্ত করেন এবং তাকে চার বছরের কারাদণ্ড দেন।

 

সোমবার বেলা ১১টায় কর্ণাটক হাইকোর্টের এক সদস্যের বেঞ্চে বিচারপতি সিআর কুমারাস্বামী জয়ললিতার বিরুদ্ধে আনা সব অভিযোগ খারিজ করে দিয়ে তাকে বেকসুর খালাস দেন। বিচারপতি বলেন, জয়ললিতার বিরুদ্ধে আনীত কোনো অভিযোগের সত্যতা প্রমাণিত হয়নি।

 

এদিকে আদালত জয়ললিতাকে খালাস দেওয়ায় মুখ্যমন্ত্রীর পদে আসীন হতে তার আর কোনো বাধা রইল না। জয়ললিতার আইনজীবী বি কুমার জানিয়েছেন, যেহেতু আদালত তাকে খালাস দিয়েছেন, সেহেতু তিনি কারামুক্তি পাবেন এবং মুখ্যমন্ত্রী হিসেবে আবার দায়িত্ব পালন করতে পারবেন।

 

বি কুমার আরো বলেন, সত্যের জয় সব সময়ই হয়। জয়ললিতা নির্দোষ প্রমাণিত হয়েছেন।

 

অন্যদিকে সরকারপক্ষের আইনজীবী রায়ের পর তার প্রতিক্রিয়ায় জানিয়েছেন, ‘আমি এই রায় প্রত্যাশা করেনি। কিছু বিচার আমাদের বিস্মিত করে। ’

রায়ের পর তামিলনাড়ুর বর্তমান মুখ্যমন্ত্রী পানেরসেলভাম জয়ললিতার সঙ্গে দেখা করেছেন। চেন্নাইয়ে জয়ললিতার বাড়ির সামনে উচ্ছ্বাস প্রকাশ করে স্লোগান দিয়েছে দলীয় নেতা-কর্মীরা।

 

তামিলনাড়ুর বিভিন্ন স্থানে আনন্দিত নেতা-কর্মীরা তাদের নেতাকে খালাস দেওয়ায় মিষ্টি বিতরণ করেছেন। জয়ললিতার দল এআইএডিএমকের জ্যেষ্ঠ নেতারা কারাগার থেকে আনতে যাবেন তাকে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ মে ২০১৫/রাসেল পারভেজ/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়