ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

ট্রাম্পের বিরুদ্ধে একাট্টা মার্কিন সংবাদমাধ্যম

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৮-১৬ ৮:১৬:২০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-২৩ ৭:২৩:২৪ পিএম
ট্রাম্পের বিরুদ্ধে একাট্টা মার্কিন সংবাদমাধ্যম
Voice Control HD Smart LED

আন্তর্জাতিক ডেস্ক : গণমাধ্যমের ওপর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আক্রমণ ও সংবাদপত্রের স্বাধীনতা সুরক্ষায় যুক্তরাষ্ট্রের প্রায় ৩৫০টি সংবাদমাধ্যম একযোগে সম্পাদকীয় প্রকাশ করতে যাচ্ছে।

গত সপ্তাহে বস্টন গ্লোব পত্রিকা ‘সংবাদমাধ্যমের স্বাধীনতার বিরুদ্ধে ট্রাম্প যে নোংরা যুদ্ধ’ শুরু করেছেন তার নিন্দা জানিয়ে সমন্বিত সম্পাদকীয় প্রকাশের যে আহ্বান জানিয়েছিল, তাতে সাড়া দিয়ে বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রজুড়ে এ প্রচার শুরু হচ্ছে। আর এই প্রচারণার জন্য সংবাদমাধ্যমগুলো ‘#EnemyOfNone’ হ্যাশটাগ ব্যবহার শুরু করেছে।

নিজের সম্পর্কে মার্কিন সংবাদমাধ্যমগুলোতে প্রকাশিত প্রতিবেদনকে ‘ফেইক নিউজ’ বলে ক্রমাগত উপহাস করে আসছেন ট্রাম্প। সর্বশেষ গত সপ্তাহে এক প্রচারণা সভায় তিনি সাংবাদিকদের ‘জনগণের শত্রু’ বলে আখ্যায়িত করেছেন। খোদ জাতিসংঘের বিশেষজ্ঞরা ট্রাম্পের এই ভূমিকায় শঙ্কা প্রকাশ করেছেন। তারা বলেছেন, এতে সাংবাদিকদের বিরুদ্ধে সহিংসতার ঝুঁকি বৃদ্ধি পাচ্ছে।

গ্লোবের উপ-ব্যবস্থাপনা সম্পাদক মারজরি প্রিচার্ড জানিয়েছেন, স্থানীয় সময় বুধবার সকালে ৩৪৩টি সংবাদমাধ্যম এতে যোগ দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছে।

বৃহস্পতিবার বোস্টন গ্লোব ‘সংবাদপত্রের ওপর প্রশাসনের আক্রমণের বিপদ’শিরোণামে একটি সম্পাদকীয় প্রকাশ করতে যাচ্ছে। অন্য পত্রিকাগুলোকেও তারা এটি করার আহ্বান জানিয়েছে।

এই আহ্বানে সাড়া দিয়ে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমগুলোর পাশাপাশি ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানও এই প্রচারণায় যোগ দিয়েছে এবং এ বিষয়ে সম্পাদকীয়ও প্রকাশ করেছে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৮/শাহেদ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge