ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঢাবি ৫১তম সমাবর্তনের কস্টিউম বিতরণ বুধবার

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৭, ৩০ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাবি ৫১তম সমাবর্তনের কস্টিউম বিতরণ বুধবার

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫১তম সমাবর্তনের আমন্ত্রণপত্র ও একাডেমিক কস্টিউম বিতরণ শুরু হবে আগামী বুধবার থেকে। চলবে বৃহস্পতিবার বিকেল ৪টা পর্যন্ত।

রোববার বিশ্ববিদ্যালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী বুধ ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সিনেট, সিন্ডিকেট ও একাডেমিক পরিষদের সদস্যরা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা, এফিলিয়েটেড কলেজ ও ইনস্টিটিউটগুলোর অধ্যক্ষ বা পরিচালকরা এবং সমাবর্তনে অংশ নেওয়ার জন্য রেজিস্ট্রেশন করা গ্র্যাজুয়েটরা নির্ধারিত স্থানগুলো থেকে আমন্ত্রণপত্র ও একাডেমিক কস্টিউম সংগ্রহ করতে পারবেন। আগামী ৬ অক্টোবর সমাবর্তন অনুষ্ঠান শেষে সংগৃহীত স্থানে কস্টিউম ফেরত দিয়ে গ্র্যাজুয়েটরা তাদের সার্টিফিকেট সংগ্রহ করবেন।

যেসব স্থান থেকে কস্টিউম বিতরণ করা হবে

নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন: সিনেট সদস্য, সিন্ডিকেট সদস্য, একাডেমিক পরিষদের সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, এফিলিয়েটেড কলেজ ও ইনস্টিটিউটগুলোর অধ্যক্ষ/পরিচালক এবং ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, বিভাগীয় প্রধান ও শিক্ষক পরিষদের সম্পাদকরা।

কলা অনুষদ ভবন: কলা ও আইন অনুষদভুক্ত বিভাগগুলো, আধুনিক ভাষা এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের গ্র্যাজুয়েটরা।

বিজ্ঞান ক্যাফেটেরিয়া, কার্জন হল: বিজ্ঞান, জীববিজ্ঞান, ফার্মেসি, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস ও ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদভুক্ত বিভাগগুলো এবং  পুষ্টি ও খাদ্য বিজ্ঞান, পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ, তথ্য প্রযুক্তি, শক্তি ও লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউট, হোমিওপ্যাথিক, ইউনানি, আয়ুর্বেদিক, বঙ্গবন্ধু টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং, শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এবং জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউটের গ্র্যাজুয়েটরা।

বিজনেস স্টাডিজ অনুষদ ভবন: বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত বিভাগগুলো, ব্যবসায় প্রশাসন
ইনস্টিটিউট এবং ঢাকা স্কুল অব ব্যাংক ম্যানেজমেন্টের গ্র্যাজুয়েটরা।

সামাজিক বিজ্ঞান অনুষদ ভবন: সামাজিক বিজ্ঞান ও চারুকলা অনুষদভুক্ত বিভাগগুলো, সমাজকল্যাণ ও গবেষণা, স্বাস্থ্য অর্থনীতি ও ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি ইনস্টিটিউট, ঢাকা স্কুল অব ইকনোমিক্স এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব গভর্নেন্স অ্যান্ড ম্যানেজমেন্টের গ্র্যাজুয়েটরা।

ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি): শিক্ষা, চিকিৎসা এবং স্নাতকোত্তর চিকিৎসা বিজ্ঞান ও গবেষণা অনুষদ, নার্সিং কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজগুলোর গ্র্যাজুয়েট এবং এম. ফিল ও পিএইচডি ডিগ্রিপ্রাপ্ত এবং পদকপ্রাপ্তরা।

ইডেন মহিলা কলেজ: ইডেন মহিলা কলেজ ও বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের গ্র্যাজুয়েটরা।

ঢাকা কলেজ: ঢাকা কলেজ, শহীদ সোহরাওয়ার্দী সরকারি কলেজ, সরকারি বাঙলা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, তিতুমীর সরকারি কলেজের গ্র্যাজুয়েটরা কস্টিউম আমন্ত্রণপত্র ও একাডেমিক কস্টিউম বিতরণ সংগ্রহ করতে পারবেন।



রাইজিংবিডি/ঢাকা/৩০ সেপ্টেম্বর ২০১৮/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়