ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

প্রচারে বাধার অভিযোগ নরসিংদীর পাঁচ বিএনপি প্রার্থীর

গাজী হানিফ মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২৫, ২২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রচারে বাধার অভিযোগ নরসিংদীর পাঁচ বিএনপি প্রার্থীর

নরসিংদী সংবাদদাতা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার চালাতে গিয়ে বাধার সম্মুখীন হচ্ছেন বলে অভিযোগ করেছেন নরসিংদীর পাঁচটি আসনের বিএনপির প্রার্থীরা।

নরসিংদী জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নরসিংদী-২ আসনের প্রার্থী ড. আব্দুল মঈন খানসহ অপর চার প্রার্থী শুক্রবার এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে নির্বাচনী পরিবেশ তাদের জন্য অনুকূল নয় বলেও জানান তারা।

বিএনপি প্রার্থীরা অভিযোগ করেন, নরসিংদীর ৫টি আসনেই ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা আইনশৃঙ্খলা বাহিনীর ছত্রছায়ায় বিএনপির নেতাকর্মীদের ও হামলা চালাচ্ছে। অন্যদিকে মিথ্যা মামলা, নির্বাচনি প্রচারে বাধা, গাড়ি ভাঙচুর করে বিএনপি প্রার্থীদের প্রচারে বিঘ্ন ঘটাচ্ছে।

ড. আব্দুল মঈন খান বলেন, ‘এসব বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ দেওয়ার চারদিন পরেও কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। যতই হামলা-মামলা হোক না কেন বিএনপির প্রার্থীরা নির্বাচনী মাঠ ছাড়বে না।’

নরসিংদী-২ (পলাশ ও সদরের একাংশ) আসনের নির্বাচনী চিত্র তুলে ধরে ড. মঈন খান বলেন, ‘এমন কোনও দিন যায়নি যে আমিসহ আমার নেতাকর্মীদের হামলার শিকার হচ্ছি না। তাহলে কোথায় লেভেল প্লেয়িং ফিল্ড? আমরা এসব হামলার প্রতিকার চেয়ে নির্বাচন কমিশনে অভিযোগ দেওয়ার পরও কোনও ব্যবস্থা নিচ্ছে না। তাহলে তারা কেন এমন নির্বাচন দিল?

জেলা বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাষ্টারের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, কারাগারে থাকা নরসিংদী-১ আসনের প্রার্থী ও বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবিরের স্ত্রী ও বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নরসিংদী-৩ আসনের প্রার্থী জেলা বিএনপির সহসভাপতি মনজুর এলাহী, নরসিংদী-৪ আসনের প্রার্থী ও মনোহরদী উপজেলা বিএনপির আহ্বায়ক সরদার মো. সাখাওয়াত হোসেন বকুল ও নরসিংদী-৫ আসনের প্রার্থী ইঞ্জিনিয়ার মো. আশরাফ উদ্দিন বকুল প্রমুখ।

সংবাদ সম্মেলনে নরসিংদী-১ (সদর) আসনের নির্বাচনী চিত্র তুলে ধরে শিরীন সুলতানা বলেন, ‘যেসব নেতাকর্মী আমাদের নির্বাচন পরিচালনা করবে পুলিশ তাদেরকে ধরে নিয়ে যাচ্ছে। আমরা কোথাও নির্বাচনি প্রচার ও গণসংযোগ করতে পারছি না। এমনকি আমার স্বামী বিএনপির প্রার্থী খায়রুল কবির খোকনকে একে একে মিথ্যা মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগার থেকে বের হতে দেওয়া হচ্ছে না।’

নরসিংদী-৩ (শিবপুর) আসনের নির্বাচনী চিত্র তুলে ধরে মনজুর এলাহী বলেন, ‘প্রতিনিয়ত আমার ও আমার নেতাকর্মীদের ওপর হামলা হচ্ছে। গত বুধবার আমার ১০টি গাড়ি ১৭টি মোটরসাইকেল ভাংচুর করেছে আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা। এই মুহূর্তে যে পরিস্থিতিতে আছি তাতে আমি জীবননাশের হুমকিতে আছি।

নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনের প্রার্থী সরদার মো. সাখাওয়াত হোসেন বকুল বলেন, ‘এই দেশটি আমরা কেন স্বাধীন করেছি? যেখানে পুলিশের ছত্রছায়ায় আমার উপর হামলা হয়েছে, আমার গাড়ি ভাঙচুর করে পুড়িয়ে দেওয়া হয়েছে। আমার নেতাকর্মীদেরকে কুপিয়ে আহত করা হচ্ছে। সেখানে আবার আমার নেতাকর্মীদেরকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।’

নরসিংদী-৫ (রায়পুরা) আসনের নির্বাচনী চিত্র তুলে ধরে ইঞ্জিনিয়ার মো. আশরাফ উদ্দিন বলেন, ‘রায়পুরায় বেছে বেছে আওয়ামী লীগের দলীয় লোকদেরকে প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। পাশাপাশি তাদেরকে প্রশিক্ষণের সময় বলে দেওয়া হয়েছে দলীয় লোকজন ইশারা দেওয়া মাত্র নৌকা প্রতীকে সিল দেওয়ার জন্য।’

সংবাদ সম্মেলন শেষে বিএনপির নেতাকর্মীরা বের হওয়ার সময় বিএনপির প্রার্থীদের সামনে থেকেই আনুমানিক ১০ নেতাকর্মীকে গ্রেফতার করেছে নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশ। তবে এ বিষয়ে তারা কোনও কথা বলতে রাজি হয়নি।




রাইজিংবিডি/ নরসিংদী/২২ ডিসেম্বর ২০১৮/গাজী হানিফ মাহমুদ/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়