ঢাকা, বৃহস্পতিবার, ৭ কার্তিক ১৪২৬, ২৪ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইমামকে মসজিদ থেকে বের করলো বিক্ষোভকারীরা

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১২ ২:৫১:৫২ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২১ ১২:৫৪:০৪ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : সুদানের প্রেসিডেন্ট ওমর আল বশিরের বিরুদ্ধে বিক্ষোভে যোগ দেওয়ার জন্য এক প্রভাবশালী ইমামকে জোর করে মসজিদ থেকে বের করেছে বিক্ষোভকারীরা। শুক্রবার জুমার নামাজের পর রাজধানী খার্তুমে এ ঘটনা ঘটেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, ইমাম আব্দুল হাই ইউসুফকে লক্ষ্য করে এক ব্যক্তি চিৎকার করে বলছে, ‘দাঁড়ান এবং এই মসজিদ থেকে আমাদের নেতৃত্ব দিন।’ এ সময় জড়ো হওয়া বিক্ষোভকারীরা স্লোগান দেয়, ‘সরকারের পতন হোক।’

শুক্রবার জুমার নামাজের পর খার্তুমে বের হওয়া বিক্ষোভে টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে পুলিশ।  গত তিন সপ্তাহে সুদানজুড়ে বিক্ষোভে পুলিশের সঙ্গে সংঘর্ষে ২২ জন নিহত হয়েছে।

জ্বালানি তেল ও রুটির মূল্যবৃদ্ধির প্রতিবাদে গত মাসে সুদানজুড়ে বিক্ষোভ শুরু হয়। ৩০ বছর ধরে ক্ষমতায় থাকা বশিরের পদত্যাগ দাবি করছে বিক্ষোভকারীরা।

আরেকটি ভিডিওতে দেখা গেছে খাটম আল মুরসালিন মসজিদের ইমাম ইউসুফকে চ্যালেঞ্জ করছে মসজিদ কমিটির এক সদস্য। সৌদি শিক্ষিত ইউসুফ গাজা ও  সিরিয়ায় মুসলমানদের স্বপক্ষে বক্তব্য রাখার জন্য সুপরিচিত। সম্প্রতি তিনি বিক্ষোভকারীদের প্রতি সংযত আচরণ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছিলেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৯/শাহেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন