ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পদত্যাগের জন্য চাপ বাড়ছে ব্রিটিশ প্রধানমন্ত্রীর ওপর

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ২৩ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পদত্যাগের জন্য চাপ বাড়ছে ব্রিটিশ প্রধানমন্ত্রীর ওপর

আন্তর্জাতিক ডেস্ক : ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র ওপর পদত্যাগের জন্য চাপ বাড়ছে। শীর্ষস্থানীয় ব্রিটিশ দৈনিক দ্য টাইমস এ তথ্য জানিয়েছে।

ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বের হয়ে যাওয়া (ব্রেক্সিট) পরিকল্পনা ব্যর্থ হওয়ার পর প্রধানমন্ত্রীর ওপর এ চাপ বাড়ছে বলে সূত্রের বরাত দিয়ে পত্রিকাটি বলেছে।

গত সপ্তাহে পার্লামেন্টে এমপিদের ভোটে প্রত্যাখাত হয় মে’র ব্রেক্সিট পরিকল্পনা। এ নিয়ে দুবার তার পরিকল্পনা পার্লামেন্টে এমপিদের ভোট পেতে ব্যর্থ হলো। এর পরিপ্রেক্ষিতে তিনি জানিয়েছেন, আগামী সপ্তাহে তৃতীয়বারের মতো পার্লামেন্টে ভোটের জন্য উপস্থাপনের কথা থাকলেও তিনি তা করছেন না। কারণ পরিকল্পনাটি পাশ হওয়ার ব্যাপারে তিনি আস্থা রাখতে পারছেন না।

পদত্যাগের বিষয়ে থেরেসা মে’র দপ্তর কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছি।

ডাউনিং স্ট্রিটের অজ্ঞাতনামা সূত্রের বরাত দিয়ে দ্য টাইমস বলেছে, থেরেসা মে’র ঘনিষ্ঠজনদেরও বিশ্বাস প্রধানমন্ত্রীকে অবশ্যই পদত্যা করতে  হচ্ছে।

আরেকটি ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ডেইলি টেলিগ্রাফ জানিয়েছে, জ্যেষ্ঠ মন্ত্রীরা থেরেসা মেকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন।

বাজফিড নামে আরেকটি সংবাদমাধ্যম বলেছে, থেরেসা মে সরকারের এক এমপি যিনি দলের শৃঙ্খলা রক্ষার জন্য দায়িত্বপ্রাপ্ত তিনি বলেছেন, থেরেসা মে তার পদত্যাগের পরিকল্পনার বিষয়টি রোববারীয় সংবাদপত্রগুলোকে জানাবেন।

মন্ত্রিসভার এক সদস্যের বরাত দিয়ে টেলিগ্রাফ বলেছে, ‘বিদায়ের জন্য তার একটি পরিকল্পনা ঠিক করতে হবে এবং তার জন্য যথার্থ ভোট পাওয়ার চেষ্টা করবেন। সামনে এগুনোর জন্য এটাই সবচেয়ে ভালো পথ।’

ল্যাডব্রকস নামের আরেকটি  সংবাদমাধ্যম বলেছে, চলতি  মাসের শেষ দিকে মে’র ক্ষমতা থেকে বিদায় নেওয়ার ২০ শতাংশ সম্ভাবনা আছে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৯/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়