ঢাকা, মঙ্গলবার, ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

দাঙ্গাকারীদের বিরুদ্ধে শক্তি ব্যবহারের হুঁশিয়ারি শ্রীলঙ্কায়

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৪ ১২:১২:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৪ ৩:৫৭:১৩ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : দাঙ্গাকারীদের বিরুদ্ধে সর্বোচ্চ শক্তি ব্যবহারের হুঁশিয়ারি দিয়েছেন শ্রীলঙ্কার সেনা প্রধান। সোমবার এক বিবৃতিতে তিনি এ হুঁশিয়ারি দিয়েছেন।

গত মাসে শ্রীলঙ্কার তিনটি হোটেল ও তিনটি গির্জায় মুসলিম চরমপন্থিদের আত্মঘাতী হামলায় ২৫১ জন নিহত হয়। এর জের ধরে রোববার দেশটির উত্তর-পশ্চিমের প্রদেশে মসজিদ ও মুসলমানদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনা ঘটেছে। হামলাকারীরা এক মুসলমানকে কুপিয়ে হত্যা করেছে। কয়েকটি শহরে পুলিশ দাঙ্গাকারীদের ছত্রভঙ্গ করতে ফাঁকা গুলি ও টিয়ার গ্যাস ছুড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই সব এলাকায় কারফিউ জারি করা হয়েছিল। পরবর্তী নোটিশ না দেওয়ার আগ পর্যন্ত কারফিউ বলবৎ থাকবে বলে জানিয়েছে পুলিশ।

সেনা প্রধান মহেশ সেনানায়েক এক বিবৃতিতে বলেছেন, ‘উত্তর পশ্চিম প্রদেশে গতকালকের ঘটনার পর, যেটি চিলাও থেকে শুরু হয়ে কুলিয়াপিতিয়া,হেত্তিপোলা ও অন্যান্য অঞ্চলে ছড়িয়ে পড়েছিল, তার পরিপ্রেক্ষিতে আমরা গতকাল বিকেলে কারফিউ জারি করেছিলাম। সম্পত্তিতে হামলা ও ধ্বংসে তরুণদের সংশ্লিষ্টতার ঘটনা ঘটছে। তাই সেনাপ্রধান হিসেবে আমি অনুরোধ করছি এবং একইসঙ্গে হুঁশিয়ারি দিচ্ছি যে কেউ ধ্বংস করার অথবা সরকার ও সেনাবাহিনীর আইন লঙ্ঘনের পরিকল্পনা করছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

দেশটির পুলিশ প্রধান চন্দনা বিক্রমার্থেও টেলিভিশনে দেওয়া ভাষণে একই ধরণের হুঁশিয়ারি দিয়ে বলেছেন, দাঙ্গাকারীদের বিরুদ্ধে সর্বোচ্চ শক্তি প্রয়োগ করা হবে।




রাইজিংবিডি/ঢাকা/১৪ মে ২০১৯/শাহেদ