ঢাকা, শনিবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

লোকসভা নির্বাচনে শেষ পর্বের ভোট চলছে

এনএ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৯ ১১:০৯:০০ এএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৯ ২:৩০:০৯ পিএম
লোকসভা নির্বাচনে শেষ পর্বের ভোট চলছে
Walton E-plaza

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে লোকসভা নির্বাচনে সপ্তম ও শেষ দফার ভোট শুরু হয়েছে রোববার সকালে। ভোটগ্রহণ করা হচ্ছে মোট ৫৯ আসনে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাগ্য নির্ধারণ হবে আজকের ভোটে। নরেন্দ্র মোদি উত্তর প্রদেশের বারাণসী আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

স্থানীয় সময় সকাল ৭টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। অধিকাংশ আসনেই সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। তবে পরিস্থিতি বিবেচনায় ঝাড়খন্ড, বিহার ও উত্তর প্রদেশের কয়েকটি কেন্দ্রে বিকাল ৪টার মধ্যে ভোট শেষ করার সময়সীমা বেঁধে দিয়েছে নির্বাচন কমিশন।
 


আজ সাত রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভোটগ্রহণ করা হচ্ছে। এর মধ্যে মধ্যপ্রদেশ ও বিহারের ৮টি করে আসনে, পাঞ্জাবের ১৩, ঝাড়খন্ডের ৩, উত্তর প্রদেশের ১৩, হিমাচল প্রদেশের ৪, চণ্ডীগড় ও পশ্চিমবঙ্গের ৯টি করে এবং কেন্দ্রশাসিত অঞ্চল চণ্ডীগড়ের আসনে ভোট হচ্ছে।

বেশ কয়েকজন তারকা প্রার্থীরও ভাগ্য নির্ধারণ হবে আজ । বিহারের পটনাসাহিব কেন্দ্রে লড়াই হবে বিজেপির হেভিওয়েট প্রার্থী রবিশঙ্কর প্রসাদ এবং বিরোধী জোটের তারকা প্রার্থী শত্রুঘ্ন সিনহার মধ্যে।

উত্তরপ্রদেশের গোরখপুরে যোগী আদিত্যনাথের বিরুদ্ধে লড়ছেন ভোজপুরী সিনেমার তারকা রবি কিসান। পাঞ্জাবের গুরুদাসপুর কেন্দ্রে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলিউড তারকা সানি দেওল।

চণ্ডীগড়ে লড়ছেন বিজেপির তারকা প্রার্থী কিরণ খের এখানে তার প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের প্রবীণ নেতা পবনকুমার বনসালি।
 


গত ১১ এপ্রিল শুরু হওয়ার পর এ পর্যন্ত ছয় দফায় লোকসভার ৪৮৪ আসনে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। আজকের পর্বের ভোটের মধ্য দিয়ে লোকসভা নির্বাচনের সাত পর্বের ভোট গ্রহণ সম্পন্ন হবে।

তবে দিল্লির মসনদে এবার কারা বসবে তার জন্য অপেক্ষা করতে হবে আরও তিনদিন। কেননা ভোট গণনা শেষে ফলাফল প্রকাশ করা হবে আগামী ২৩ মে বৃহস্পতিবার।

এর আগে ১১ এপ্রিল প্রথম দফার ভোট, ১৮ এপ্রিল দ্বিতীয়, ২৩ এপ্রিল তৃতীয়, ২৯ এপ্রিল চতুর্থ, ৬ মে পঞ্চম, ১২ মে ষষ্ঠ দফার ভোট গ্রহণ করা হয়।




রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৯/এনএ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge